ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

গোলের আনন্দে লম্ফঝম্প, মেক্সিকোতে ভূমিকম্প!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
গোলের আনন্দে লম্ফঝম্প, মেক্সিকোতে ভূমিকম্প! ..

ম্যাচ যখন জার্মানির সঙ্গে, তখন তো সমর্থকদের মনে ভীতিই ছিল। ‘মেশিন’ খ্যাত জার্মান দলের ফুটবলাররা না জানি কেমন নাস্তানাবুদ করে দেন। কিন্তু সেই চ্যাম্পিয়ন জার্মানিকেই যখন হারিয়ে দেওয়া যায়, তখন আনন্দটা কেমন হয়?

এই আনন্দ ভালোভাবে অনুভব করেছে মেক্সিকোবাসী। জয়সূচক গোলের পর এতো আনন্দ-উল্লাস হয়েছে যে, দেশটির একটি পর্যবেক্ষক সংস্থার দাবি, সেসময় ভূকম্পন পর্যন্ত হয়েছে রাজধানী মেক্সিকো সিটিতে।



..রোববার (১৭ জুন) রাশিয়ায় জার্মানির সঙ্গে নিজেদের প্রথম ম্যাচের ৩৫তম মিনিটে স্ট্রাইকার হারভিং লোজানোর গোলের মুহূর্তেই মেক্সিকো সিটিতে ভূমিকম্প মাপার দু’টি সেন্সরে এই কম্পন ধরা পড়ে।

পরে এ নিয়ে ওই সংস্থাটির দেওয়া বিবৃতিতে বলা হয়, ‘মেক্সিকো সিটিতে কৃত্রিম ভূমিকম্প অনুভূত হয়েছে। সম্ভবত এটা বিশ্বকাপে জাতীয় দলের গোলের পর গণ-লম্ফঝম্পের কারণে হয়েছে। সিটির দু’টি সেন্সরে বেলা ১১টা ৩২ মিনিটে এ কম্পন শনাক্ত হয়েছে। ’

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, লাতিন নান্দনিক ছন্দে খেলে জার্মানিকে হারানোয় মেক্সিকো এখন আনন্দের জোয়ারে ভাসছে।

এর আগে বিশ্বকাপে ১১ বার দু’দল মুখোমুখি হলেও জয়ের দেখা পায়নি উত্তর আমেরিকার প্রতিনিধিরা। এ ম্যাচে জয়ের ফলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের লড়াইয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষস্থান দখল করেছে মেক্সিকো।

বাংলাদেশ সময়: ০৩৪৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

welcome-ad