ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

সবটুকু দিয়েই খেলেছে মেসি: ম্যারাডোনা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
সবটুকু দিয়েই খেলেছে মেসি: ম্যারাডোনা দিয়েগো ম্যারাডোনা বলছেন, মেসি তার সাধ্যের সবটুকু দিয়েই খেলেছে

আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচে লিওনেল মেসির পক্ষে যতটুকু দেওয়া সম্ভব ছিলো, তার সবটুকুই দিয়েই তিনি খেলেছেন বলে মনে করেন আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

শনিবারের (১৬ জুন) ম্যাচে পেনাল্টি মিসের প্রেক্ষিতে মেসির তুমুল সমালোচনায় তার পাশে দাঁড়িয়ে ১৯৮৬’র বিশ্বকাপজয়ী বলেন, পেনাল্টি মিস ছাড়া তার কোনো ত্রুটিই ছিল না ম্যাচে।

আর্জেন্টাইন গ্রেট তার নতুন টেলিভিশন শো ‘বাই দ্যা হ্যান্ড অব দ্যা টেন’-এ  ম্যাচ সম্পর্কে পর্যালোচনা দিচ্ছিলেন।

ম্যারাডোনা বলেন, ‘বিশ্বকাপের প্রথম ম্যাচে মেসির পারফরম্যান্সে যদি কোনো ত্রুটি থাকে, তাহলে তা পেনাল্টি ব্যর্থতা। আইসল্যান্ড মাত্র বিশ্বকাপে অন্তর্ভুক্ত হয়েছে। নতুন একটি দল নিয়ে দীর্ঘ ধারাবাহিকতায় গোছানো আর্জেন্টিনার সঙ্গে ১-১ গোলে ড্র করা মানে তাদের জন্য অনেক বড় প্রাপ্তি। এটি অবশ্যই ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ায় বিপক্ষে দলটির সম্ভাবনা আরও বাড়িয়ে দেবে। ’

মেসির খেলা প্রসঙ্গে এ কিংবদন্তি বলেন, ‘ওর পক্ষে যতটুকু দেওয়া সম্ভব ছিলো, আইসল্যান্ডের বিপক্ষে তার সবটুকুই দিয়েই সে খেলেছে। তবে বার্সেলোনার এ খেলোয়াড় নিশ্চয় বুঝবে, ম্যাচটি ড্র হলেও ক্ষতিটা অনেক বেশিই হয়েছে। ’

আইসল্যান্ডের সঙ্গে ড্র করা আর্জেন্টিনার পরবর্তী দু’টি ম্যাচ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার সঙ্গে। দলের প্রধান ভরসা মেসি আশা করছেন, এই দুই ম্যাচে তারা ঘুরে দাঁড়াবেন।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
এইচএমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ