ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

মাঠে নেমেছে জার্মানি-মেক্সিকো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
মাঠে নেমেছে জার্মানি-মেক্সিকো জার্মানি-মেক্সিকোর মধ্যকার খেলার একটি মুহূর্ত

রাশিয়া ফুটবল বিশ্বকাপের অন্যতম দাবিদার বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ও শক্তিশালী মেক্সিকো মাঠে নেমেছে রোববারের দ্বিতীয় ম্যাচে।

২০১৭ সালে কোনো ম্যাচ না হারা জোয়াকিম লো’র শিষ্যরা এবারও দারুণ শক্তিশালী। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে যে দলটি চ্যাম্পিয়ন হয়ে এসেছিলো তাদের মধ্যে ৯ জনই আছেন এবারের দলেও।

আর এই স্কোয়াড নিয়েই রাশিয়া বিশ্বকাপে কনকাকাফ অঞ্চলের সেরা দল মেক্সিকোর বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে জার্মানি।

রোববার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপ থেকে বাংলাদেশ সময় রাত ৯টায় মুখোমুখি হয়েছে দু’দল।

এর আগে রাশিয়ায় কনফেডারেশনস কাপ জিতে নিজেদের প্রস্তুতি বেশ ভালভাবেই নিয়েছে জার্মানি। বিশ্বকাপ বাছাইপর্বে ১০ ম্যাচের সবগুলোতেই জয় আর ইউরোপিয়ান রেকর্ড ৪৩ গোল নিয়ে বাকি সব দলের জন্য কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ওজিলরা।

প্রস্তুতিমূলক ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে হার জার্মানির শিরোপা স্বপ্নে হালকা ধাক্কা লাগলেও আত্মবিশ্বাস হারাচ্ছেন না লো। যদিও তার দল বাছাই নিয়ে অনেক প্রশ্ন উঠেছিলো। এদিকে দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচে জার্মানির ডিফেন্স আর ফিনিশিং নিয়েও সমস্যা চোখে পড়েছে। তবে মূল আসরে জার্মানি ভিন্ন রূপেই দেখা দিতে পারে।

জার্মানির একাদশ

মানুয়েল নয়্যার, মারভিন প্লাটেনহার্ট, ম্যাটস হামেলস, সামি খেদিরা, ইউলিয়ান ড্রাক্সলার, টনি ক্রুস, টিমো ভার্নার, মেসুত ওজিল, টমাস ম্যুলার, জেরোমে বোয়াটেং, জশোয়া কিমিচ।

মেক্সিকো একাদশ

গুইয়েরমো ওচোয়া, হুগো আয়ালা, মিগেল লাইউন, কার্লোস ভেলা, কার্লোস সালসেদো, হাভিয়ের হার্নান্দেজ, হেক্তর মোরেনো, হেক্তর হেরেরা, আন্দ্রেস গুয়ারদাদো, হারভিং লোসানো, হেসাস গাইয়ারদো।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘন্টা, জুন ১৭, ২০১৮

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ