ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

মেসিও মানুষ: আগুয়েরো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
মেসিও মানুষ: আগুয়েরো মেসিও মানুষ, বলছেন আগুয়েরো

যেই লিওনেল মেসির কাঁধে ভর করে আর্জেন্টিনা বিশ্বকাপ খেলতে রাশিয়ায় আসার সুযোগ পেয়েছে, সেই মেসিকে এক পেনাল্টি মিসের জন্য নিন্দুকেরা সমালোচনার আগুনে পোড়ালেও সতীর্থকে আগলে রাখছেন সের্জিও আগুয়েরো। আইসল্যান্ডের সঙ্গে ম্যাচে আর্জেন্টিনার একমাত্র গোলস্কোরারের মতে, যে কোনো সময়ই মেসি ম্যাচের ফল পাল্টে দিতে পারেন, কেবল আজ দিনটা ভালো ছিল না।

শনিবার (১৬ জুন) বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইউরোপের নবাগত দলটির বিপক্ষে আর্জেন্টিনা ১-১ গোলে ড্র করার পর আলোচনায় আসে মেসির পেনাল্টি মিসের প্রসঙ্গটি। সমালোচকদের মতে, পেনাল্টি থেকে গোল আদায় করে নিতে পারলে সেটিই হয়ে যেতো জয়সূচক, কিন্তু আইসল্যান্ডের গোলরক্ষক হ্যানস পোর হ্যাল্ডারসনের কাছে হার মানতে হয়েছে মেসিকে।

এ নিয়ে স্বদেশি একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে মেসির বন্ধু আগুয়েরো বলেন, লিও অন্য সবার মতো, আমাদের মতোই মানুষ। আজ আমাদের উচিত তার পাশে থাকা, আমরা জানি ও যে কোনো ম্যাচের ফল যে কোনো মুহূর্তে পাল্টে দিতে পারে।

পরবর্তী ম্যাচ ভালো করার প্রত্যাশা ব্যক্ত করে ম্যানচেস্টার সিটি তারকা বলেন, প্রথম ম্যাচ আমাদের খারাপ গেছে। আর্জেন্টিনা প্রত্যেক ম্যাচই জিততে চায়। আশা করি ক্রোয়েশিয়ার সঙ্গে ম্যাচটি ভালো হবে।

মেসির আরেক সতীর্থ হাভিয়ের মাসচেরানো ম্যাচের এই ফলাফলের পেছনে আইসল্যান্ডের রক্ষণাত্মক খেলাকে দায় দিচ্ছেন। প্রতিপক্ষের খেলোয়াড়দের রক্ষণভাগে জটলা বেঁধে থাকাটাই আর্জেন্টিনার আক্রমণভাগকে ভুগিয়েছে বলে মনে করেন গত বিশ্বকাপে আকাশী-সাদাদের রক্ষণের প্রাণভোমরার ভূমিকায় থাকা এ খেলোয়াড়। তবে তিনিও আশা করেন, পরবর্তী ম্যাচগুলোতে এসব সীমাবদ্ধতা কাটিয়ে ভালো ফলাফল উপহার দেবে মেসির দল।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ