ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

তারকায় ঠাসা ডেনমার্কের সামনে দুর্বল পেরু

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
তারকায় ঠাসা ডেনমার্কের সামনে দুর্বল পেরু পেরু-ডেনমার্ক। ছবি: সংগৃহীত

ঢাকা: ৩২ বছর পর বিশ্বকাপে কোয়ালিফাই করেছে পেরু দেশটি। নিউজিল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকেট কেটেছে দক্ষিণ আমেরিকার এই দেশটি। আর ৩২ বছর পর ফিরেই মাঠে নামতে যাচ্ছে ডেনমার্কের মতো শক্তিশালী দলের বিপক্ষে।

শনিবার (১৬ জুন) মরদোভিয়া এরিনা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় মুখোমুখি হবে পেরু ও ডেনমার্ক। ড্রাগ টেস্টে পেরুর অধিনায়ক পাওলো গেরেরো স্কোয়াডের বাইরে চলে যাওয়া বেশ বড় দুঃসংবাদই হয়ে এসেছিলো পেরুর কন্য।

তবে শেষ মুহূর্তে তার দলে অন্তর্ভূক্তি নতুন করে উজ্জীবিত করেছে তাদের। যদিও দেশটির এমন সিদ্ধান্তে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে টিম ম্যানেজমেন্টকে।

গনপ্রজাতন্ত্রী আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ডেনমার্ক। গ্রুপ ‘সি’ থেকে দ্বিতীয় পর্বে যাওয়ার ইন্যতম দাবীদার এই দলটি। তবে এক দিক থেকে সমান অবস্থানেই আছে দল দুটি। বিশ্বকাপের মতো আসরে তেমন বড় কোনো অর্জন নেই কোনো দলেরই।  

একদিকে যেমন ১৯৮৬ সালের পর ফিরেছে পেরু, তেমনি ২০১৪ সালের বিশ্বকাপের চূড়ান্ত পর্বেও সুযোগ পায়নি ডেনমার্ক। এই ম্যাচের উপরেই নির্ভর করছে কোন দল এগিয়ে যাবে। কারণ গ্রুপে থাকা বাকি দল ফ্রান্স ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ডেনমার্ক ও পেরুর জয় কঠিন হবে।

পেরু একাদশ: পেদ্রো গাইয়েসে, লুইস আদভিনকুলা, ক্রিস্তিয়ান রামোস, আলবার্তো রদ্রিগেস, মিগেল ত্রাউকো, ইয়োশিমার ইয়োতুন, রেনাতো তাপিয়া, এদিসন ফ্লোরেস, ক্রিস্তিয়ান কেভা,হেফারসন ফারফান, আন্দ্রে কারিয়ো।  

ডেনমার্ক একাদশ: কাসপার স্মাইকেল, হেনরিক ডালসগার্ড, সিমন কাজায়ের, আন্দ্রেস ক্রিস্টেনসেন, উইলিয়াম কিভিস্ট, টমাস ডেলানি, পিয়োনে সিস্টো, ক্রিস্টিয়ান এরিকসেন, ইউসুফ পৌলসেন, নিকোলাই ইয়োর্গেনসেন, লুকাস লেরাগার

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘন্টা, জুন ১৬, ২০১৮

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ