ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

রোনালদোর ৫১তম হ্যাটট্রিক, বিশ্বকাপেরও!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
রোনালদোর ৫১তম হ্যাটট্রিক, বিশ্বকাপেরও! রোনালদোর হ্যাটট্রিক উদযাপন

ম্যাচের চার মিনিটেই দলকে এগিয়ে নিয়েছিলেন পেনাল্টি থেকে গোল আদায় করে। বিশ মিনিট পর স্পেনের স্ট্রাইকার দিয়েগো কস্তা সেই গোল পরিশোধ করে দেন। খেলায় সমতা কিছুতেই যেন মেনে নিতে পারছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো!

তাই বিরতির বাঁশি বাজার আগেই প্রথমার্ধের ৪৪তম মিনিটে স্পেনের গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে ফাঁকি দিয়ে দলকে আবারও এগিয়ে নেন সিআর-সেভেন।

এরপর আবার সেই দিয়েগো কস্তা স্পেনকে ম্যাচে ফেরান।

আর ম্যাচের ৫৮ মিনিটে নাচোর গোলে এগিয়ে যায় স্পেন। বিশ্বকাপের শুরুর ম্যাচেই হারের দুয়ারে পৌঁছে যায় পর্তুগাল।

কিন্তু না দলে তাদের রয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর মতো ‘ভিনগ্রহের’ এক ফুটবল বিস্ময়। বড় খেলোয়াড়রা যেমন নিজের জাত চেনানোর জন্য বেছে নেন বড় আসরের বড় ম্যাচকে তেমনি রোনালদোও বেছে নিলেন গ্রুপ পর্বে স্পেনের বিপক্ষের ম্যাচটিকে।  

নির্ধারিত সময়ের আর তখন মাত্র দুই মিনিট বাকি। পর্তুগাল পিছিয়ে ৩-২ গোলে। এমন সময় ডি-বক্সের বেশকিছুটা বাইরে স্পেনের ডিফেন্ডার ফাউল করে বসেন রোনালদোকে। ফ্রি-কিকের বাঁশি বাজান ইতালীয় রেফারি জিয়ানলুকা রোচ্চি।

এরকম একটা সুযোগেরই যেন অপেক্ষা করছিলেন রোনালদো। ফ্রি-কিক থেকে দৃষ্টিনন্দন এক গোল করে দলের ত্রাণকর্তা হলেন আবারো। পর্তুগাল পেয়ে গেলো একটি মহামূল্যবান পয়েন্ট।  

রাশিয়া বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকের মালিক হলেন রোনালদো। এটি রোনালদো ক্যারিয়ারে ৫১তম হ্যাটট্রিক। কাকতালীয় হলেও সত্য এটি বিশ্বকাপেরও ৫১তম হ্যাটট্রিক।

বাংলাদেশ সময়: ০২১৪ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ