ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

করফাঁকির দায়ে রোনালদোর ২ বছর কারাদণ্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
করফাঁকির দায়ে রোনালদোর ২ বছর কারাদণ্ড বিশ্বকাপে স্পেনের বিপক্ষে খেলতে নামার ঠিক আগে সিআর সেভেনকে এই দণ্ড শুনতে হলো

করফাঁকির দায়ে পর্তুগালের মহাতারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন স্পেনের বিচারিক আদালত। বিশ্বকাপে স্পেনের বিপক্ষে খেলতে নামার ঠিক আগে সিআর সেভেনের বিরুদ্ধে এই দণ্ড ঘোষিত হলো। তবে কোনো ফৌজদারি অপরাধের অতীত না থাকায় শর্তসাপেক্ষে কারাভোগ থেকে রেহাই পাবেন পর্তুগিজ সুপারস্টার।

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে খেলতে থাকা রোনালদো ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত সময়ে তার আয় থেকে প্রায় ১ কোটি ৪৭ লাখ ইউরোর কর ফাঁকি দেন বলে প্রমাণ করেন সরকারি কৌঁসুলিরা। এরই প্রেক্ষিতে শুক্রবার (১৫ জুন) আদালত রোনালদোর বিরুদ্ধে এ সাজা ঘোষণা করেন।

পর্তুগিজ সুপারস্টারকে ১ কোটি ৮৮ লাখ ইউরো অর্থশোধও করতে হবে স্প্যানিশ কর বিভাগের কাছে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, রোনালদোর বিরুদ্ধে চারটি আর্থিক অপরাধের প্রমাণ মিলেছে, যেজন্য তাকে প্রতিটিতে ছয় মাস করে দুই বছর কারাদণ্ড দেওয়া হয়।

তবে স্প্যানিশ আইন অনুযায়ী, অতীতে কোনো ফৌজদারি অপরাধের ঘটনা না থাকলে দুই বছর বা তার কম সাজাপ্রাপ্তরা সংশোধন হতে পর্যবেক্ষণে থাকার শর্তে কারাভোগ থেকে মুক্তি পেতে পারেন। রোনালদোও এই সুযোগটি পাবেন।

৩৩ বছর বয়সী রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার বর্তমানে বিশ্বকাপে খেলতে রাশিয়ায় আছেন। শুক্রবারই বি গ্রুপ থেকে তার দল সোচি শহরে মাঠে নামবে স্পেনের বিপক্ষে।
 
বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ