ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

টাঙ্গাইলে স্মার্টকার্ড বিতরণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
টাঙ্গাইলে স্মার্টকার্ড বিতরণ শুরু জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ছবি: বাংলানিউজ 

টাঙ্গাইল: টাঙ্গাইল সদর উপজেলায় স্মার্টকার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (৮ আগস্ট) দুপুরে জেলা নির্বাচন কার্যালয়ের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়।  

এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন।

এতে জেলা প্রশাসক ছাড়াও বক্তব্য রাখেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন শরীফ হোসেন খান, জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ ও টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান খান সোহেল।  

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, জেলা শিক্ষা কর্মকর্তা লায়লা খানম, টাঙ্গাইল প্রেসক্লাবরে সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, জেলা বাস কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি প্রমুখ।

নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার (৯ আগস্ট) থেকে টাঙ্গাইল সদর উপজেলায় স্মার্টকার্ড দেয়া হবে। এ লক্ষ্যে মাইকিং করা হয়েছে। তবে যদি কারও স্মার্টকার্ডে ভুল থাকে তাহলে আবেদনের করলে তারা পুনরায় নির্ভুল স্মার্টকার্ড পাবেন।  

তিনি আরো জানান, স্মার্টকার্ডের জন্য জাতীয় পরিচয়পত্রের আসল কপি সঙ্গে আনতে হবে। সেই কপি জমা দিয়েই ভোটারদের স্মার্টকার্ড নিতে হবে। স্মার্টকার্ড নেয়ার সময় চোখের আইরিশ এবং ১০ আগুলের ছাপ দিতে হবে। কেউ যদি নির্দিষ্ট সময়ে স্মার্টকার্ড নিতে না পারেন তাহলে তারা জেলা নির্বাচন অফিস থেকে পরে নিতে পারবেন। প্রথমপর্যায়ে টাঙ্গাইল পৌরসভার ১৮টি ওর্য়াড এবং সদর উপজেলার ১২টি ইউনিয়নে স্মার্টকার্ড বিতরণ করা হবে। এখানে মোট ভোটার তিন লাখ ৮৬ হাজার ৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৬ হাজার ৪০১ জন এবং নারী ভোটার এক লাখ ৯৩ হাজার ৭৫৪ জন।

তিন লাখ ৮৬ হাজার ৮০ ভোটারের মধ্যে তিন লাখ ৬৪ হাজার ২২০ জন ভোটার স্মার্টকার্ড পাবেন। এর জন্য টাঙ্গাইল পৌরসভায় ছয়টি ও ১২ ইউনিয়নের ১২টি স্থান ঠিক করা হয়েছে। শিডিউল অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এসব স্মার্টকার্ড দেয়া হবে। প্রতিটি বিতরণ কেন্দ্রে তিনটি করে টিম কাজ করবে। সবাইকে নির্দিষ্ট স্থান থেকে স্মার্টকার্ড নিতে হবে।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ