ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

১৬ কেন্দ্রে ঝুলে আছে বিসিসির ১৫ কাউন্সিলরের ভাগ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
১৬ কেন্দ্রে ঝুলে আছে বিসিসির ১৫ কাউন্সিলরের ভাগ্য

বরিশাল: অনিয়মের অভিযোগে ১ টি ভোটকেন্দ্রের ভোটগ্রহন ও ১৫ টি ভোটকেন্দ্রের ফলাফল স্থগিত করায় বরিশাল সিটি করপোরেশনের ১৫ কাউন্সিলরের ভাগ্য ঝুলে আছে। তবে এসব কেন্দ্রের ভোট পুনরায় হবে কি-না ও পুন:ভোট গণনা করা হবে এই সিদ্ধান্ত জানতে বেশ খানিকটা সময় অপেক্ষা করতে হতে পারে বলে জানিয়েছেন নির্বাচনের রিটানিং কর্মকর্তা।

মঙ্গলবার (৩১ জুলাই) বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান এ তথ্য জানান।  

রিটার্নিং কর্মকর্তা বলছেন, ১২৩টি ভোট কেন্দ্রের মধ্যে প্রিজাইডিং অফিসার কর্তৃক ১ টি ভোটকেন্দ্রের ভোটগ্রহন ও নির্বাচন কমিশন কর্তৃক ১৫ টি ভোটকেন্দ্রের ফলাফল স্থগিত করা হয়েছে।

যারমধ্যে ফলাফল স্থগিত হওয়া কেন্দ্রগুলোর বিষয়ে তদন্তের পর পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তদন্তের ওপর ভিত্তি করে সেই বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। ফলে ভোটের চূরান্ত ফলাফল পেতে নয়টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও ৬ সংরক্ষিত কাউন্সিলকে সেসময় পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সোমবার ( ৩০ জুলাই) অনুষ্ঠিত বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নয়টি ওয়ার্ডের মধ্যে ভোট জালিয়াতির অভিযোগে ১ টি কেন্দ্রের ভোটগ্রহন স্থগিত করেন প্রিজাইডিং অফিসার ও বাকী ১৫ টি ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগে নির্বাচন কমিশন থেকে ফলাফল স্থগিত ঘোষনা করা হয়। ফলে সোমবার রাতে এসব কেন্দ্রের ফলাফল ঘোষনা করেননি বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান।  

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, এই ১৬ কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ২৮৭ হওয়ায় মেয়র পদে এর কোনো প্রভাব পড়বে না বলে জানা গেছে। ফলে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সরওয়ারের থেকে প্রায় ১ লাখ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বিজয়ী হয়েছেন।  

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, পরাজিত প্রার্থী বিএনপির মজিবর রহমান সরওয়ারের বাড়ির সামনের ১ নম্বর ওয়ার্ডের সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহন স্থগিত করা হয়েছে।  

স্থগিত হওয়া কেন্দ্রগুলোর মধ্যে ২২ নম্বর ওয়ার্ডের ৪টি ভোট কেন্দ্রের সবগুলো কেন্দ্রের ফল স্থগিত করা হয়। এছাড়া ২৫ নম্বর  ওয়ার্ডের ৫ টি কেন্দ্রের মধ্যে ৩টি, ১৪ ও ১৭ নম্বর ওয়ার্ডে ২টি করে কেন্দ্রের ফলাফল স্থগিত রয়েছে। পাশাপাশি ২০, ২৩, ২৪ ও ২৭ নম্বর ওয়ার্ডে ১টি করে কেন্দ্রের ফলাফল স্থগিত করা হয়েছে।  

ফলাফল স্থগিত হওয়া কেন্দ্রগুলো- ১৪ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র ৫৬, বরিশাল পাবলিক স্কুল এন্ড কলেজ (মহিলা), ভোট কেন্দ্র ৫৮ ফারিয়া কমিউনিটি সেন্টার (পুরুষ), ১৭ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র ৬৭, সরকারি মহিলা কলেজ (মহিলা), ভোট কেন্দ্র ৬৮, বরিশাল সিটি কলেজ (পুরুষ), ২০ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র ৭৬, আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২২ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র ৮২, শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ-১ (পুরুষ), ভোট কেন্দ্র ৮৩, শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ-২ (মহিলা), ভোট কেন্দ্র ৮৪ উদয়ন মাধ্যমিক বিদ্যালয় (পুরুষ), ভোট কেন্দ্র ৮৫, সাবেরা খাতুন মাধ্যমিক বিদ্যালয় (মহিলা), ২৩ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র ৮৭, আরএম সাগরদি সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ), ২৪ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র ৯৪, শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ সরকারী মাধ্যমিক বিদ্যালয় (পুরুষ), ২৫ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র ৯৯, রুপাতলী জাগুয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ১০০, রুপাতলী জাগুয়া ডিগ্রি কলেজ ও সংলগ্ন রুপাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোট কেন্দ্র ১০২, সখিনা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং এ ওয়াহেদ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের উত্তর ভবন (মহিলা) এবং ২৭ নম্বর ওয়ার্ডের  ভোট কেন্দ্র ১০৭ ও নয়গাও মাধ্যমিক বিদ্যালয় ও সংলগ্ন ইন্দ্রকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ