ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিলেটে কামরান-আরিফুলের হাড্ডাহাড্ডি লড়াই 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
সিলেটে কামরান-আরিফুলের হাড্ডাহাড্ডি লড়াই 

সিলেট: দিনভর ভোটগ্রহণ শেষে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল ঘোষণা শুরু হয়েছে। ফলাফলে বিএনপি প্রার্থী আরিফুল হক চৌধুরীর থেকে কিছু ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। 

ফলাফলে কিছু ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। ভোটযুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকছেন বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী।

 

১৩২টির মধ্যে ৭৫ কেন্দ্রের ফলাফলে কামরান পেয়েছেন ৫৭ হাজার ১২৩ ভোট। আর ধানের শীষ প্রতীকে আরিফুল হক চৌধুরী ৫৪ হাজার ৫০ ভোট, আর নাগরিক ফোরামের প্রার্থী এহসানুল মাহবুব জোবায়ের ৬ হাজার ৫৭৯ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন।  

সোমবার (৩০ জুলাই) বিকেল চারটা থেকে ভোট গণনা শুরুর পর এ ফলাফল ঘোষণা করা হচ্ছে।  

এর আগে সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। আওয়ামী লীগের প্রার্থী কামরান সুষ্ঠু ভোটের দাবি করে জয় পাওয়ার প্রত্যাশা করেছেন।  

তবে নির্বাচনে কারচুপি ও এজেন্টদের বের করে দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগ তুলে সিলেটের নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী বলেন, যারা জনগণের ভোটের অধিকার রক্ষার কথা বলেছেন, তারাই ভোট ডাকাতি করেছেন।  

‘সিলেট সিটিতে একটি প্রহসনের নির্বাচন হয়েছে। সিলেটের মানুষের প্রতি সম্মান জানিয়ে এ নির্বাচন আমি  বয়কট করছি না। যদি পাসও করি এরপরও প্রহসনের নির্বাচন প্রত্যাখান করছি। ’ 

বিভিন্ন কেন্দ্রে জাল ভোট ও ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় বেশ কয়েকটি কেন্দ্রে ভোটগ্রহণে বিঘ্ন সৃষ্টি হয়েছে।  

এমনকি কেন্দ্র দখল নিয়ে দুই কাউন্সিলর প্রার্থীর সেমর্থকদের মধ্যে গুলির ঘটনাও ঘটেছে। এ ঘটনায় গুলিবিদ্ধ একজন সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।  

তবে অনিয়মের অভিযোগে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। বাকি ১৩২ টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮/আপডেট: ২০৩১ ঘণ্টা
এনইউ/আরআইএস/এমএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ