ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নিঃসঙ্গ বুলবুল এখনও দেননি নিজের ভোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
নিঃসঙ্গ বুলবুল এখনও দেননি নিজের ভোট নিজ কেন্দ্রের বাইরে মাঠে বসে আছেন বুলবুল

রাজশাহী: সকাল ৮টা থেকে চলছে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। প্রতিটি ভোটকেন্দ্রের সামনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী খায়রুজ্জামান লিটনের নেতা-কর্মীরা মাঠে থাকলেও নেই বিএনপির মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের কোনো নেতা-কর্মী। 

ফলে ভোট উৎসবের দিনেও নিঃসঙ্গ হয়ে পড়েছেন বিএনপির মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। তার নিজকেন্দ্র স্যাটেলাইট স্কুল মাঠে তার ভোট দেওয়ার কথা থাকলেও বিকেল ৩টা ২০ মিনিট পর্যন্ত তিনি ভোট দেননি।

 

অনেকেই এটাকে তার স্ট্যান্টবাজি বা নাটক হিসেবে অভিহিত করেছেন। অবশ্য তিনি সাংবাদিকদের বলেন, যে দেশে গণতন্ত্র নেই সেখানে আমার ভোট দিয়ে কোনো লাভ নেই। কারো সঙ্গে কোনো ঝামেলাও করতে আমি রাজি নই।

দুপুর ১২টার পর থেকে তিনি রাজশাহীর বিনোদপুর ইসলামিয়া কলেজে গিয়ে অবস্থান নেন। সেখানে বৃষ্টি নামলে একাই মাঠের ঘাসে বসে থাকেন।  

এসময় তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করে মেয়রপ্রার্থী বুলবুল, পুরো নগরীতে একই অবস্থা। সব কেন্দ্র দখল করে আছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। আমি কোন কেন্দ্রে যাব আর কোন কেন্দ্রে গিয়ে ঠেকাবো। তাই বসে আছি কেন্দ্রের বাইরে।

তার অভিযোগ, ওই কেন্দ্রে মেয়রপ্রার্থীর ব্যালট শেষ হয়ে গেছে। মোসাদ্দেক হোসেন প্রিজাইডিং কর্মকর্তার কাছে ব্যালটের হিসাব চেয়েছেন। তিনি বলেছেন, ব্যালটের হিসাব না পেলে তিনি সেখান থেকে যাবেন না।  

এদিকে, নগরীর ভোটকেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রের সামনে আওয়ামী লীগের নেতা-কর্মীরা গলায় কার্ড ঝুলিয়ে দাঁড়িয়ে আছেন। তারা ভোটারদের ভোটের কাজে সাহায্য করছেন।

এর আগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু সংবাদ সম্মেলন করে বলেছিলেন, ভোটের দিন আমরা নেতা-কর্মীদের নিয়ে কেন্দ্রে কেন্দ্রে অবস্থান করবো। সে অনুযায়ী মাঠে থাকার কথা থাকলেও কেন্দ্রগুলোর সামনে কোনো নেতা-কর্মী বা তাদের কোনো বুথে দেখা যায়নি। তবে এ পরিস্থিতির জন্য আওয়ামী লীগকে দায়ী করছেন বিএনপি নেতারা।

বিএনপি নেতারা বলছেন, আমাদের কর্মীদের কেন্দ্রের সামনে থাকতে দেওয়া হচ্ছে না। আমাদের পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। আবার কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দিয়েছে। সেখানে নেতা-কর্মীরা কীভাবে অবস্থান করবে। উদ্ভূত পরিস্থিতিতে বিকেল সাড়ে ৪টায় সংবাদ সম্মেলন ডেকেছেন আওয়ামী লীগ প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ