ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জয়ে শতভাগ আশাবাদী সাদিক

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
জয়ে শতভাগ আশাবাদী সাদিক ভোট দিচ্ছেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী সাদিক আব্দুল্লাহ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মেয়রপ্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

সোমবার (৩০ জুলাই) সকালে সরকারি বরিশাল কলেজে ভোট দেয়ার পর সাংবাদিকদের কাছে এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ভোট দেওয়ার পর বিজয় সূচক ‘ভি’ চিহ্ন দেখিয়ে সাদিক বলেন, জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী আমি।

নৌকার বিজয় হবেই, তারপরও জনগণ যে রায় দেবে তা মেনে নেবো।

সাদিক আবদুল্লাহ আরো বলেন, বরিশাল সিটিতে শান্তিপূর্ণ ভোট চলছে। সবাই উচ্ছ্বাস-উদ্দীপনার মধ্য দিয়েই ভোট কেন্দ্রে যাচ্ছেন, ভোট দিচ্ছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ফলাফল যাই হোক আমি মেনে নেবো। সবাই তো আর জিতবে না। একজনই জিতবে। যিনি জিতবে তাকে সহযোগিতা করবো। নগরকে ভালোভাবে গড়তে বিজয়ী প্রার্থীকে সবধরনের সহযোগিতা করা হবে।

বিএনপির প্রার্থীর অভিযোগের বিষয়ে সাদিক আবদুল্লাহ বলেন, বিএনপির প্রার্থী শুরু থেকেই নির্বাচনকে নিয়ে অযৌক্তিক অভিযোগ করে আসছেন। তার অভিযোগের কোনো যুক্তি নেই। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন অন্য দুই সিটির চেয়ে বরিশাল সিটির নির্বাচনী পরিবেশ অনেক ভালো।  
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশাল সিটি করর্পোশেনের চতুর্থবারের এই নির্বাচনে ১২৩টি কেন্দ্রের ৭৫০টি কক্ষে ভোটগ্রহণ হচ্ছে। এরমধ্যে ৪টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ৭৮টি কক্ষে ইভিএম-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

মোট ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন ভোটারের মধ্যে ১ লাখ ২০ হাজার ৭৩০ জন নারী ও ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন পুরুষ ভোটার রয়েছে। শেষদিকে এসে ৭ মেয়রপ্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী বশীর আহমেদ ঝুনু আওয়ামী লীগের মেয়রপ্রার্থীকে সমর্থন দেওয়ায় মাঠপর্যায়ে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে সাধারণ কাউন্সিলর পদে ৯১ জন ও সংরক্ষিত আসনে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ