ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচনে নির্ভার কামরান, শঙ্কায় আরিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
সিসিক নির্বাচনে নির্ভার কামরান, শঙ্কায় আরিফ

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন নিয়ে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান নির্ভার থাকলেও সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী।

বদর উদ্দিন আহমদ কামরান বাংলানিউজকে বলেন, সিলেটে উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। মানুষের মধ্যে উৎসব আমেজ বিরাজ করছে।

আমরা বিশ্বাস করি সিলেটের রাজনৈতিক ইতিহাস অত্যন্ত সম্প্রীতির। তাই নির্বাচনে সুষ্ঠু, সুন্দরভাবে ভোটারা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  
নির্বাচনকে সামনে রেখে রোববার (২৯ জুলাই) হযরত শাহজালাল মাজারে আসর নামাজ আদায় করেন কামরান। এরপর হযরত শাহজালাল রহ. ও হযরত শাহপরান রহ. মাজার জিয়ারত করেন তিনি।

এদিকে, সিসিকে সুষ্ঠু নির্বাচন নিয়ে কামরানের কোনো অভিযোগ না থাকলেও শঙ্কা প্রকাশ করেছেন আরিফুল হক চৌধুরী।
 
তিনি বলেন, এরই মধ্যে বিভিন্ন কেন্দ্রের ৭/৮ জন নির্বাচনী কর্মকর্তাকে পরিবর্তন করা হয়েছে। রাত অব্দি ১৬/১৭ জনকে বদলি করা হতে পারে। কেন্দ্রে তার পুলিং এজেন্টদের বের করে দেওয়া নিয়েও আশঙ্কা করছেন তিনি।

এছাড়া তার ধানের শীষের কর্মী সমর্থকদের মামলা দিয়ে যেভাবে গ্রেফতার হয়রানি করা হচ্ছে, তাতেই অনুমেয় নির্বাচন কতোটা সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, সিলেট সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এরমধ্যে এক লাখ ৭১ হাজার ৪শ’ ৪৪ জন পুরুষ ও এক লাখ ৫০ হাজার ২শ’ ৮৮ জন নারী ভোটার রয়েছেন।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির আরিফুল হক চৌধুরী, সিপিবি-বাসদের আবু জাফর, ইসলামী আন্দোলন বাংলাদেশের ডা. মো. মোয়াজ্জেম হোসেন, নাগরিক ফোরামের অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সচেতন নাগরিক সমাজের মো. এহছানুল হক তাহের। এছাড়া সংরক্ষিত ৯টি ওয়ার্ডে ৬২জন ও সাধারণ কাউন্সিলর পদে ১২৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ