ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিকে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
সিসিকে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম সিসিকের কেন্দ্রে কেন্দ্রে নেওয়া হচ্ছে নির্বাচনী সরঞ্জাম, ছবি: বাংলানিউজ

সিলেট: রাত পোহালেই সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন। এরই মধ্যে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ইতোমধ্যেই ১৩৪টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণের কাজ শুরু হয়েছে।

রোববার (২৯ জুলাই) দুপুর ১টার দিকে সিলেট আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স থেকে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রগুলোর নির্বাচনী কর্মকর্তারা প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে নিজ নিজ কেন্দ্রে রওয়ানা হয়েছেন।

সিসিক নির্বাচনে তথ্য প্রদানকারী কর্মকর্তা প্রলয় কুমার সাহা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে কেন্দ্রগুলোর নির্বাচনী কর্মকর্তাদের ব্যালটবক্স, ব্যালটপেপার, অমুচনীয় কালি, সিলসহ ৪২ ধরনের নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হচ্ছে।

রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে জানা গেছে, প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং কর্মকর্তা, প্রতিটি বুথে একজন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও দু’জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

এবার নগরীর আম্বরখানা বালিকা উচ্চ বিদ্যালয়ের দু’টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) দ্বারা ভোটগ্রহণ হবে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১৩৪টি কেন্দ্র ও ৯২৬টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব কেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তা ১৩৪ জন, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ৯২৬ জন এবং পোলিং কর্মকর্তা ১ হাজার ৮৫২ জন দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ