ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিকে গভীররাতে নিয়ম ভেঙে চলছে মোটরসাইকেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
সিসিকে গভীররাতে নিয়ম ভেঙে চলছে মোটরসাইকেল মোটরসাইকেল জব্দ করছে পুলিশ-ছবি-বাংলানিউজ

সিলেট: সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচন ৩০ জুলাই। শনিবার (২৮ জুলাই) শেষ হয়েছে প্রচার-প্রচারণা। নির্বাচনকে ঘিরে যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে মহানগর পুলিশ।

নগর পুলিশের বিশেষ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার (২৮ জুলাই) রাত ১২টা থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ভোটগ্রহণের পরের দিন ৩১ জুলাই সকাল ৬টা পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে।


 
অথচ শনিবার রাত ১টার পরও নগরীতে মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। অবশ্য নগরের কিছু কিছু এলাকায় চৌকি বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশির পাশাপাশি নিয়ম ভেঙে চলা মোটরসাইকেল আরোহীদের আটক করেছে পুলিশ।
 
তবে নিষেধাজ্ঞার বিষয়ে অনেকের জানা না থাকায় এ যাত্রায় মোটরসাইকেল জব্দ করে আরোহীদের ছেড়ে দিয়েছে পুলিশ।
 
সরেজমিন নগরের রিকাবিবাজার পয়েন্টে দেখা গেছে, রাত ১২টার পর থেকে চলাচলকারী মোটরসাইকেল আরোহীদের আটক করা হয়। অবশ্য এক্ষেত্রে মোটরসাইকেল রেখে আরোহীদের ছেড়ে দিতে দেখা যায়। রাত ২টা পর্যন্ত অন্তত ১০টি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ।
 
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব বাংলানিউজকে বলেন, বহিরাগতদের শুক্রবার (২৭ জুলাই) রাতে নির্বাচনী এলাকা ছেড়ে চলে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে। শনিবার থেকে মোটরসাইকেল চলাচল ও ২৯ জুলাই রাত ১২টা থেকে সব ধরনের যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। সেইসঙ্গে নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্র বহনেও রয়েছে নিষেধাজ্ঞা।
 
তিনি বলেন, এসব আইন অমান্যকারীদের আটক ও তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
 
তবে নির্বাচনে প্রার্থী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনী এজেন্টদের জন্য এই নির্দেশ প্রযোজ্য হবে না।
 
এছাড়া জরুরি কাজ যেমন- এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।
 
বাংলাদেশ সময়: ১১০৬ ঘন্টা, জুলাই ২৯, ২০১৮
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ