ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাজশাহীতে শান্তিপূর্ণ নির্বাচনের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
রাজশাহীতে শান্তিপূর্ণ নির্বাচনের আহ্বান রাজশাহীতে সুজনের মানববন্ধন/ছবি: বাংলানিউজ

রাজশাহী: অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ তথা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে যথাযথ ভূমিকা পালনে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন সুশাসনের জন্য নাগরিক সুজন রাজশাহী জেলা ও মহানগর কমিটি।

সেই সঙ্গে সরকার, রাজনৈতিক দল, নির্বাচনী দায়িত্বে নির্বাচিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যম এবং প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী ও সমর্থকদের প্রতিও আহ্বান জানানো হয়েছে।

শনিবার (২৮ জুলাই) মানববন্ধন ও শান্তি পদযাত্রা করেছে সংগঠনটি।

এ উপলক্ষে সকাল ১০টায় রাজশাহী আলুপট্টির সামনে সুজন রাজশাহী জেলা ও মহানগর কমিটির আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। সুজনের রাজশাহী মহানগর কমিটির সভাপতি পিয়ার বকসের সভাপতিত্বে ও সুজনের রাজশাহী সমন্বয়কারী সুব্রত কুমার পালের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার।  

এ সময় সুজনের জেলা সভাপতি সফিউদ্দিন আহমেদ, সুজনের রাজশাহী মহানগর সম্পাদক ড. হেমায়েতুল ইসলাম আরিফ, সুজনের রাজশাহী জেলা সহ-সভাপতি আমানুল হক, সুজনের বিভাগীয় সমন্বয়কারী শশাঙ্ক বরণ রায়, সুজন রাজপাড়া সভাপতি অ্যাডভোকেট শফিকুল ইসলাম মিলন, পিস প্রেসার গ্রুপের অ্যাম্বাসেডর মহেষ চন্দ্র সরকার, পিস প্রেসার গ্রুপের সমন্বয়কারী মিজানুর রহমান, ইযুথ লিডার মোস্তাফিজুর রহমান সজল, আজমিরা পারভীন উপস্থিত ছিলেন।

মানববন্ধন ও শান্তি পদযাত্রায় বক্তারা, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে মানববন্ধন ও শান্তি পদযাত্রা থেকে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

তারা বলেন, সাম্প্রতিককালে অনুষ্ঠিত সিটি নির্বাচনসমূহের অভিজ্ঞতার আলোকে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করার জন্য যথোপযুক্ত পদক্ষেপ নিবেন, সফল নির্বাচন অনুষ্ঠানের ভালো দৃষ্টান্তসমূহ অনুসরণ করে যথাযাথ ভূমিকা পালন করবেন। নির্বাচনী অনিয়মের ক্ষেত্রে কঠোরতা প্রদর্শন, কালোটাকা ও পেশী-শক্তির প্রভাবমুক্ত নির্বাচন অনুষ্ঠানে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়াসহ ভোটকেন্দ্রে ব্যাপক অনিয়ম হলে সেই এলাকার নির্বাচন স্থগিত করার উদ্যোগ নেবেন। প্রয়োজনে ফলাফল বাতিল করে নতুন করে ভোট নেওয়ার উদ্যোগ গ্রহণ করা হবে বলে ‘সুশাসনের জন্য নাগরিক’ মনে করে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
এসএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ