ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিকে চার নারীসহ ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জুলাই ১, ২০১৮
সিসিকে চার নারীসহ ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে চার নারীসহ ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। বাতিলকৃতদের মধ্যে সংরক্ষিত ওয়ার্ডে তিন এবং সাধারণ ওয়ার্ডে এক নারীসহ সাত প্রার্থী রয়েছেন।

রোববার (০১ জুলাই) মনোনয়ন যাচাই-বাছাইয়ের প্রথম দিনে তাদের মনোনয়ন বাতিল করা হয়।

বাতিলকৃতরা হলেন- সিসিকের সংরক্ষিত-তিন নম্বর ওয়ার্ডে শ্যামলী সরকার ও আলিমুন, সংরক্ষিত ছয় নম্বর ওয়ার্ডে রেহানা ইয়াসমিন।

সাধারণ ওয়ার্ডে মনোনয়ন বাতিলকৃতরা হলেন- সিসিকের তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজিব কুমার দে, সাত নম্বর ওয়ার্ডের কাজী নজমুল আহমদ, পাঁচ নম্বর ওয়ার্ডের একমাত্র নারী প্রার্থী নিলুফার চৌধুরী লিপি, সাত নম্বর ওয়ার্ডের মুহিবুর রহমান সাবু, ১১ নম্বর ওয়ার্ডের আব্দুর রকিব বাবলু, ১৫ নম্বর ওয়ার্ডের শেখ মো. মফিজুর রহমান ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রায়হান হোসেন।

সিলেট সিটি করপোরেশনের সহকারী রিটানিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সিসিকের ২৭টি ওয়ার্ডের মধ্যে রোববার ১৭ নম্বর ওয়ার্ড পর্যন্ত মনোনয়ন বাছাই করা হয়েছে। সোমবার (০২ জুলাই) সকালে ১৮ থেকে ২৭ নম্বর ওয়ার্ড পর্যন্ত এবং দুপুরে মেয়র প্রার্থীদের মনোনয়ন বাছাই কার্যক্রম শুরু হবে।

নির্বাচন কর্মকর্তার তথ্য মতে, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রাজিব কুমার দে, পাঁচ নম্বর ওয়ার্ডের প্রার্থী নিলুফা সুলতানা চৌধুরী, সাত নম্বর ওয়ার্ডের মুহিবুর রহমান সাবু ও ১৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী রায়হান হোসেন কামালের মনোনয়ন বাতিল করা হয়।

ঋণ খেলাপির দায়ে মনোনয়ন বাতিল হয় পাঁচ নম্বর ওয়ার্ডের কাজী নাজমুল আহমদ ও ১৫ নম্বর ওয়ার্ডের শেখ মফিজুর রহমানের। এছাড়া তথ্য গোপন করার দায়ে ১১ নম্বর ওয়ার্ডের আব্দুর রকিব বাবলুর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

সংরক্ষিত তিন নম্বর ওয়ার্ডে ঋণ খেলাপির দায়ে বাতিল হন শ্যামলী সরকার, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় আলিমুন ও ছয় নম্বর ওয়ার্ডের রেহানা ইয়াসমিনের মনোনয়ন বাতিল করা হয়।

নির্বাচন কমিশন সূত্র জানায়, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১১টি মনোনয়ন উত্তোলন করা হলেও নয়জনের মনোনয়ন জমা দেওয়া হয়।
 
এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৬টি মনোনয়ন উত্তোলন করা হলেও ৬৩ প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন। রোববার যাচাই-বাছাইয়ের প্রথমদিনে ছিটকে পড়লেন তিন প্রার্থী। সাধারণ কাউন্সিলর পদে ২৭ ওয়ার্ডে ১৬৪টি মনোনয়ন উত্তোলন করা হলেও জমা পড়ে ১৩৭টি। এরমধ্যে প্রথমদিনের বাছাইয়ে সাতজনের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।

৩০ জুলাই বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ০১, ২০১৮
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ