ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিকে মেয়র পদে ১১ প্রার্থী, মনোনয়নপত্র জমা ৯৭ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
সিসিকে মেয়র পদে ১১ প্রার্থী, মনোনয়নপত্র জমা ৯৭ জনের

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র পদসহ তিনটি পদে দুই দিনে ৯৭টি মনোনয়নপত্র জমা হয়েছে। নতুন করে মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে তিনটি। এ নিয়ে মেয়র পদে ১১ জনসহ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র নিয়েছেন ২৪১ জন। এরমধ্যে সংরক্ষিত ৬৬ ও সাধারণ কাউন্সিলর পদে ১৬৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বুধবার (২৭ জুন) মেয়র পদে কাজি জসিম উদ্দিন নামে আরও এক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।
 
এদিন মেয়র পদে জামায়াতের অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের ও ডা. মোয়াজ্জেম হোসেন খান তাদের মনোনয়নপত্র রিটানিং কর্মকর্তার কাছে জমা দিয়েছেন।

একইদিনে সংরক্ষিত কাউন্সিলর পদে ২৪টি ও সাধারণ কাউন্সিলর পদে ৪৬টি মনোনয়নপত্র জমা পড়েছে।
 
সিসিক নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা (সমন্বয়ক) উত্তম কুমার রায় বাংলানিউজকে বলেন, দু’দিনে (মঙ্গল ও বুধবার) মেয়র পদে দুইটি, সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৩টি, সাধারণ কাউন্সিলর পদে মোট ৬৪টি মনোনয়নপত্র জমা হয়েছে। নতুন করে মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে তিনটি মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে।
 
তিনি বলেন, সব মিলিয়ে এ তিন পদে ১১ মেয়র প্রার্থীসহ ২৪১ জন নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এর মধ্যে মেয়র পদে দু’টিসহ ৯৭টি মনোনয়নপত্র জমা হয়েছে।
 
এর আগে মঙ্গলবার (২৬ জুন) পর্যন্ত সিসিকে নির্বাচনী দৌঁড়ে অংশ নিতে মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে এ যাবৎ মনোয়ন সংগ্রহ করেন ২৩৮ প্রার্থী। তাদের সঙ্গে যুক্ত হলেন আরও তিনজন।  
 
মেয়র পদে অন্য প্রার্থীরা হলেন-বিএনপির মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকী, মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন, মহানগর খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সিপিবি ও বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর, স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের ও মুক্তাদির হোসেন তাপাদার।
 
বৃহস্পতিবার (২৮ জুন) পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়নপত্র বাছাই রোববার-সোমবার (০১ ও ০২ জুলাই) ও প্রত্যাহার সোমবার (৯ জুলাই)। সোমবার (৩০ জুলাই) নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ