ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

বিহারে নির্যাতিত শিশুদের দেখে এলেন মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
বিহারে নির্যাতিত শিশুদের দেখে এলেন মন্ত্রী বিহার থেকে ফেরত নিপীড়িত শিশুদের সঙ্গে সাক্ষাতকালে মন্ত্রী শান্তনা চাকমা। ছবি: বাংলানিউজ

আগরতলা: বিহারে একটি শিক্ষা প্রতিষ্ঠানে নির্যাতনের শিকার শিশুদের দেখে এলেন ত্রিপুরার সমাজকল্যাণ ও সমাজ শিক্ষামন্ত্রী শান্তনা চাকমা।

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে আগরতলায় অভয়নগর এলাকার আশ্রম হোমে শিশুদের সঙ্গে কিছুটা সময় কাটান তিনি।  

গত দুই বছর আগে ত্রিপুরাসহ উত্তর পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যর শিশুদের বিহার রাজ্যের বুদ্ধগয়ার একটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশুনার জন্য পাঠানো হয়।

 

কিন্তু সেখানে ওই শিশুদের ওপর শারীরিক এবং মানসিক নির্যাতনের অভিযোগ ওঠে। পরে বিহার সরকারের সহযোগিতায় গত শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাতে তাদের আগরতলায় ফিরিয়ে আনা হয়।

পরে এ নিয়ে সংবাদ সম্মেলন করেন মন্ত্রী শান্তনা চাকমা। ওই সময় তিনি বলেন, বিহারের বুদ্ধগয়ার একটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনার জন্য এসব শিশুকে পাঠানো হয়। কিন্তু সম্প্রতি তাদের ওপর নির্যাতন চালানোর অভিযোগ ওঠে। বিষয়টি জানার পরপরই সরকার তাদের ফিরিয়ে এনেছে।  

‘‌এখন তারা নিজ নিজ বাড়ি ফিরতে চাইছে। তাদের বাড়ি পাঠিয়ে দেওয়া হবে। যদি কোনো শিশুর পরিবার আর্থিকভাবে দুর্বল হয় এবং তাদের পড়াশোনা না করাতে পারে তবে সরকারের তরফ থেকে সহায়তা দেওয়া হবে। ’

এ সময় মন্ত্রীর সঙ্গে ত্রিপুরা রাজ্য শিশু কল্যাণ কমিশনের চেয়ারপারসন নীলিমা ঘোষ প্রমুখ ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।