ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

এনআরসি ইস্যুতে দ্বিধা বিভক্ত সরকার, অভিযোগ বীরজিতের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এনআরসি ইস্যুতে দ্বিধা বিভক্ত সরকার, অভিযোগ বীরজিতের সংবাদ সম্মেলনে অতিথিরা। ছবি: বাংলানিউজ

আগরতলা: রাফাইল যুদ্ধ বিমান ইস্যুতে ভারতব্যাপী আন্দোলন কর্মসূচি করবে কংগ্রেস দল।

ভারতের কংগ্রেস দলের সাবেক প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং প্রধানমন্ত্রী থাকাকালীন সময়ে যে রাফাইল যুদ্ধ বিমান প্রতিটি ৫২০ কোটি রুপি করে ফ্রান্স থেকে ভারত কিনেছিল, এ যুদ্ধ বিমান প্রতিটি বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকার এক একটি কিনছে ১ হাজার ৬৭২ কোটি রুপি করে। এ কিছুদিনে অনেক গুণ বেশি রুপি দিয়ে এক একটি যুদ্ধ বিমান কিনছে ভারত সরকার।

এ যুদ্ধ বিমান কেনার নামে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রিলায়েন্স শিল্পগোষ্ঠীর মালিকের কাছ থেকে ঘুষ নিয়েছে। এ অভিযোগ কংগ্রেস দলের।

এর প্রতিবাদে আগামী ৩০ আগস্ট ভারতের জাতীয় রাজধানী দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারি বাস ভবন ঘেরাও করবে যুব কংগ্রেস দলের প্রতিনিধিরা। এ কর্মসূচিতে ত্রিপুরা রাজ্য থেকেও যুব কংগ্রেস দলের প্রতিনিধিরা অংশ নেবেন।
 
সোমবার (২০ আগস্ট) বিকেলে আগরতলার কংগ্রেস ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা।

এ কারণে আগামী ২৭ আগস্ট আগরতলায় যুব কংগ্রেস যে অহিংস আইন অমান্য আন্দোলনের যে পরিকল্পনা নিয়েছিল তা অনিদৃষ্টকালের জন্য স্থগিত রাখা হয়েছে।

পাশাপাশি তিনি জানান, ত্রিপুরা প্রদেশ কংগ্রেস দল রাফাইল যুদ্ধ বিমানের একটি প্রতীকী তৈরি করে আগরতলাসহ সারা ত্রিপুরা রাজ্যের প্রতিটি এলাকায় প্রদর্শন করে বিজেপির দুর্নীতির কথা তোলে ধরা হবে।

এক মাসব্যাপী এ কর্মসূচি পালন করবে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস দল। আগামী ৩০ আগস্টের মধ্যে এ কর্মসূচির দিন ঘোষণা করা হবে বলে সংবাদ মাধ্যমকে জানানো হয়।

ত্রিপুরা রাজ্যে ন্যাশনাল রেজিস্ট্রি অব সিটিজেন্স (এনআরসি) চালু করার বিষয়ে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস দলের কি অভিমত এ বিষয়ে বাংলানিউজের পক্ষ থেকে প্রশ্ন করা হলে বীরজিৎ সিনহা বলেন, কংগ্রেস একটি জাতীয় দল তাই অনেক দিক বিবেচনা করে ও হাইকমান্ডের সঙ্গে আলোচনার ভিত্তিতে তারা সিদ্ধান্তে উপনীত হবেন। তবে এ বিষয়ে তারা আগে সরকারের মত জানতে চান। কারণ মুখ্যমন্ত্রী বলছেন, রাজ্যে এনআরসি চালু হবে না আবার মন্ত্রী সভার অন্য সদস্য মেবার কুমার জমাতিয়া বলছেন, রাজ্যে এনআরসি চালু হওয়া উচিত। তাই বিষয়টি রাজ্য সরকারের পক্ষ থেকে স্পষ্ট হওয়া দরকার।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।