[x]
[x]
ঢাকা, শনিবার, ৩১ ভাদ্র ১৪২৫, ১৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

আগরতলায় বন্যপাখি-কুকুর উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৮ ৭:৪৩:৪৭ এএম
বিরল প্রজাতির জীবিত-মৃত পাখি ও কুকুর উদ্ধার। ছবি: বাংলানিউজ

বিরল প্রজাতির জীবিত-মৃত পাখি ও কুকুর উদ্ধার। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার রাজধানী আগরতলার লেক চৌমুহনী এলাকার একটি বাড়ি থেকে বিপুল সংখ্যক বিরল প্রজাতির জীবিত-মৃত পাখি ও কুকুর উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৮ আগস্ট) দুপুরে রাজ্যের বনদফতর এবং এনজিও পসামের (পশুপাখি নিয়ে কাজ করে) কর্মীদের যৌথ অভিযানে ওই বাড়ি থেকে প্রাণীগুলোকে উদ্ধার করা হয়। অভিযানের সময় বাড়ির মালিককে পাওয়া যায়নি বলেও জানান বনদফতরের কর্মীরা।

এনজিও পসাম’র সম্পাদক ঋকবেদ দত্ত বাংলানিউজকে জানান, সকালে তাদের কাছে খবর আসে যে, লেক চৌমুহনী এলাকায় একটি বাড়িতে কিছু প্রাণীকে অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে। উদ্ধার করা জন্য অনুরোধ করা হয়। এই অনুরোধের ভিত্তিতে পসাম'র সদস্যরা বনদফতরে খবর দেন। এরপর বনদফতর এবং পসাম'র সদস্যরা ওই বাড়িতে অভিযান চালায়।

এই অভিযানে বাড়ি থেকে বিপুল সংখ্যক টিয়া, ময়না, চিল ও আরো কিছু বিরল প্রজাতির পাখি, বানর এবং বিভিন্ন প্রজাতির কুকুর উদ্ধার হয়। সেসঙ্গে বাড়ির ছাদে শুকাতে দেওয়া অবস্থায় কিছু পাখিও পাওয়া যায়।

বনদফতরের সদর ডিভিশনাল ফরেস্ট কর্মকর্তা সি কে বর্ধন জানান,  ভারত সরকারের বন সংরক্ষণ আইন অনুসারে উদ্ধার হওয়া প্রাণীগুলোর মালিকের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
এসসিএন/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   অভিযান আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa