[x]
[x]
ঢাকা, বুধবার, ৩ শ্রাবণ ১৪২৫, ১৮ জুলাই ২০১৮

bangla news

আইসিপিতে বাংলাদেশিদের হয়রানি বন্ধের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৯ ৫:২৫:৩০ এএম
ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব

ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব

আগরতলা: আখাউড়া-আগরতলা সীমান্তে সমন্বিত চেকপোস্টে (আইসিপি) বাংলাদেশি নাগরিকদের সঙ্গে হয়রানি বন্ধ করার নির্দেশ দিয়েছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

রোববার (৮ জুলাই) বিকেল হয়রানিমূলক আচরণকারী কর্মকর্তাদের বিরোদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। অবশেষে প্রায় একমাস পর ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর টনক নড়ল।

তিনি সাংবাদিকদের জানান, কোন কোন কর্মকর্তারা এ ধরনের অমানবিক কাজ করছেন এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে তাদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেওয়া জন্য ত্রিপুরা সরকারের সচিব অলোক কুমারকে নির্দেশ দিয়েছেন।

যেসব কর্মকর্তা এ ধরনের অমানবিক কাজ করছেন তারা পকেট ভারী করার জন্য করছেন। তবে তাদের পকেট কাঁটারও ব্যবস্থা আছে বলে কড়া ভাষায় হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

এখন দেখার বিষয় মুখ্যমন্ত্রী নির্দেশের পর আইসিপি’র কর্মকর্তা অমানবিক কাজ বন্ধ করে কোনো ধরনের হয়রানি ছাড়া বাংলাদেশের অতিথিদের স্বাদরে গ্রহণ করে কিনা।

জানা যায়, আখাউড়া সীমান্তের ভারতীয় অংশের আইসিপি ডলার এনডোর্স করার নামে কাস্টমস ও ইমিগ্রেশন শাখার একাংশ কর্মী বাংলাদেশের ভ্রমণার্থী এমনকি চিকিৎসা পরিষেবা নিতে আসা রোগীদের হয়রানি করছে। ডলার এনডোর্স না করানোর জন্য বাংলাদেশি রোগীদের পর্যন্ত ফিরিয়ে দওয়ার মতো অমানবিক ঘটনার অভিযোগ উঠেছে আইসিপির একাংশ কর্মীদের বিরোদ্ধে। 

বাংলাদেশ সময়: ০৫২৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa