[x]
[x]
ঢাকা, বুধবার, ৩ শ্রাবণ ১৪২৫, ১৮ জুলাই ২০১৮

bangla news

পণ্য বাণিজ্যে সমন্বয় চান মুখ্যমন্ত্রী বিপ্লব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৮ ১০:০৭:২৪ পিএম
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে দীর্ঘদিনের বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। বাংলাদেশ থেকে ত্রিপুরায় যে পরিমাণ পণ্য আমদানি ও রফতানি হয়, সেই তুলানায় পণ্য ত্রিপুরা থেকে বাংলাদেশে সরাসরি রফতানি হয় না। রাজ্য থেকে বাংলাদেশে বছরে প্রায় দেড় কোটি রুপির পণ্য রফতানি হয় অথচ প্রায় ১০৩ রুপির পণ্য আমদানি হয়।

ত্রিপুরা সরকার চায় রাজ্য থেকে সরাসরি যেন আদা, গোল মরিচ, আনারস, রাবার সিট, কাজুবাদাম, কাঁঠালসহ অন্যান্য যাতে বাংলাদেশে রফতানি করা যায়। ত্রিপুরা থেকে বাংলাদেশে রফতানির ক্ষেত্রে প্রতিবন্ধকতা জারি করেছে সেদেশের সরকার। ত্রিপুরা সরকার চায় কম করে ১৭ পণ্যের উপর প্রতিবন্ধকতা সরিয়ে নিয়ে সেদেশের সরকার।

রোববার (৮ জুলাই) সরকারি আবাসে এক সংবাদ সম্মেলন ডেকে এ কথা জানান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

তিনি জানান, সোমবার (৯ জুলাই) মেঘালয় রাজ্যের রাজধানী শিলং শহরে পূর্বাঞ্চল পরিষদের বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠকে তিনিসহ এই অঞ্চলের আট রাজ্যের মুখ্যমন্ত্রী ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং উপস্থিত থাকবেন। বৈঠকে তিনি বিষয়টি উত্থাপন করবেন বলে জানান।

তিনি আরও জানান এ বিষয়টি নিয়ে তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ সঙ্গে আলোচনা করেছেন। তার আশা বন্ধু রাষ্ট্র বাংলাদেশ বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করবে।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa