ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

তিন মাসে রেকর্ডসংখ্যক মাদক জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
তিন মাসে রেকর্ডসংখ্যক মাদক জব্দ গাঁজা জব্দ। ছবি: বাংলানিউজ

আগরতলা: মাদকবিরোধী অভিযানে ত্রিপুরা রাজ্যের সাবেক সরকারের দুই বছরের রেকর্ড মাত্র তিন মাসে ভাঙলো নতুন সরকার।

বিগত বিধানসভা নির্বাচনের আগে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল রাজ্যে তাদের সরকার প্রতিষ্ঠিত হলে মাদক বিক্রেতাদের বিরুদ্ধে বিশেষ পদক্ষেপ নেবে। নির্বাচনের পর সরকার গঠিত হলে তা পূরণে মাঠে নামে বিজেপি-আইপিএফটি জোট সরকার।

মাত্র ১০০ দিনে সাবেক সরকারের দুই বছরের রেকর্ড ভাঙতে তারা সক্ষম হয়েছে।
 
গত ৯ ফেব্রুয়ারি থেকে ১৬ জুন পর্যন্ত ত্রিপুরা রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ১২ হাজার ৩৫ কেজি গাঁজা জব্দ করা হয়েছে। অথচ গত দুই বছরে ত্রিপুরা রাজ্যের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫ হাজার ৩৩৯ কেজি গাঁজা জব্দ করেছে পুলিশ। পাশাপাশি গত তিন মাসে মাদক পাচার ও বিক্রির অভিযোগে পুলিশ ৯৭ জনকে গ্রেফতার ও ১১৭টি মামলা নথিভুক্ত করেছে।

অপরদিকে বিগত দুই বছরে ত্রিপুরা রাজ্যে মাদক পাচার ও ব্যবসার সঙ্গে জড়িত থাকা সন্দেহে ১২৭ জনকে গ্রেফতার ও ১৩৯টি মামলা হয়েছে।

এছাড়া নতুন সরকারের প্রথম ৩ মাসে ৫০ হাজার ১১৫টি বিভিন্ন ব্র্যান্ডের নিষিদ্ধ কফ সিরাপ, ৩৩ হাজার ১৪৪টি নেশা জাতীয় ট্যাবলেট, প্রায় ৫৬৫ গ্রাম ব্রাউন সুগার ও হেরোইন জব্দ করা হয়েছে।

মাদক পাচারের কাজে যুক্ত ২৭টি গাড়ি, ৪৫ লাখ ৩ হাজার ৭৪০ ভারতীয় রুপি এবং ২৬ হাজার ৪০০ বাংলাদেশি টাকা জব্দ করা হয়েছে।

এছাড়া দুই লাখের বেশি গাঁজা চারা জব্দ করা হয়েছে। যা দিয়ে রাজ্যের বিভিন্ন জনহীন এলাকায় গাঁজা চাষ করার পরিকল্পনা নিয়ে ছিল মাদক চাষিরা।

ত্রিপুরা সরকারের মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্রমন্ত্রী বিপ্লব কুমার দেব লিখিতভাবে বিধানসভায় এ তথ্য পেশ করেছেন। সব মিলিয়ে রাজ্যের নতুন সরকার প্রথম থেকে প্রতিশ্রুতি পূরণে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।