ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

লেলিনের মূর্তি ভাঙা নিয়ে এমপিদের প্রশ্নের মুখে বিপ্লব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
লেলিনের মূর্তি ভাঙা নিয়ে এমপিদের প্রশ্নের মুখে বিপ্লব বিধানসভায় মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা: লেনিনে এতো ভয় কিসের? বিরোধী সিপিআই (এম) দল'র বিধায় সুধন দাস বিধানসভায় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এই প্রশ্ন করেন। যদিও স্বরাষ্ট্রমন্ত্রীর কোনো উত্তর দিতে পারেননি।

সোমবার (২৫ জুন) ত্রিপুরা বিধানসভা অধিবেশনের প্রশ্ন উত্তর পর্বে বিরোধী সিপিআই (এম) দলের বিধায় সুধন দাস মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের কাছে জানতে চান বেশকিছু দিন আগে রাজ্যের দক্ষিণ জেলার বিলোনীয়া এলাকায় ভিআই লেনিনের মূর্তি ভেঙে ফেলেছে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কি? 

বিধায় সুধন দাসের প্রশ্নের প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব দাঁড়িয়ে উত্তর দিতে গেলে মন্ত্রী সুদীপ রায় বর্মণ মুখ্যমন্ত্রীকে থামিয়ে স্পিকার রেবতী মোহন দাসকে জানান, যে এ বিষয়ে গত বিধানসভা অধিবেশনে আলোচনা হয়েছে। তাই এখন এ বিষয়টি নিয়ে আলোচনার প্রয়োজন নেই।

বিধায়ক সুধন দাস স্পিকারের কাছে জানতে চান এ বিষয়ে আলোচনা করতে বাধা কোথায়। তখন ট্রেজারি বেঞ্চের (বিজেপি) অন্যান্য সদস্যরাও এক সঙ্গে এ বিষয়ে আলোচনার বিরোধিতা করেন।
 
মূর্তি ভাঙার প্রেক্ষিতে সরকার কোনো পদক্ষেপ নিয়েছে কি শুধু জানতে চান সুধন দাস, কিন্তু এ বিষয়ে কথা বলতে নারাজ ট্রেজারি বেঞ্চ। এমন কি সরকার পক্ষের সদস্যদের অনেকে লেনিনের মূর্তি রাশিয়াতেও ভেঙে ফেলা হয়েছে আর এখানে এ সব নিয়ে আলোচনা করে কি লাভ বলে ঠাট্টা করেন। পরে ট্রেজারি বেঞ্চের দাবির চাপে স্পিকার অন্য প্রশ্নে চলে যান। তখন সুধন দাস প্রশ্ন করেন - লেনিনকে নিয়ে আলোচনা করতে বর্তমান সরকারের এতো ভয় কিসের?

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।