ত্রিপুরায় লাগাতার আন্দোলনে যাচ্ছে আইএনপিটি
[x]
[x]
ঢাকা, রবিবার, ২৮ শ্রাবণ ১৪২৫, ১২ আগস্ট ২০১৮
bangla news

ত্রিপুরায় লাগাতার আন্দোলনে যাচ্ছে আইএনপিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১০ ৫:০৫:১১ পিএম
আইপিএফটি’র সংবাদ সম্মেলন

আইপিএফটি’র সংবাদ সম্মেলন

আগরতলা: লাগাতার আন্দোলনে যাচ্ছে ত্রিপুরা রাজ্যের জনজাতিভিত্তিক দল ইন্ডিজেনাস ন্যাশনালিস্ট পার্টি অব ত্রুইপ্রা (আইএনপিটি)। ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেন (এনআরসি) চালু ও ভারতের সংসদে প্রস্তাবিত নতুন নাগরিকত্ব বিল বাতিলের দাবিতে তারা এই আন্দোলনে যাবে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে সিদ্ধান্ত নিতে রোববার (১০ জুন) দুপুরে আগরতলা প্রেসক্লাবে ইনডিজেনাস পিপলস ফ্রন্ট অফ ত্রুইপ্রার (আইপিএফটি) কেন্দ্রীয় কমিটি বৈঠক করে। 

বৈঠকে উপস্থিত ছিলেন দলের সভাপতি বিজয় কুমার রাংখল, সাধারণ সম্পাদক জগদীশ দেববর্মাসহ দলের অন্য নেতারা। 

বৈঠক শেষে আগরতলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বিষয়গুলি সম্পর্কে বিস্তারিত জানান দলের সভাপতি বিজয় কুমার রাংখল। তিনি বলেন, আসাম রাজ্যের মতো ত্রিপুরাতেও প্রচুর বিদেশি নাগরিক এসেছেন। এর ফলে এই রাজ্যের জনজাতি অংশের মানুষের জীবনযাত্রায় বিরূপ প্রভাব পড়েছে। পাশাপাশি ভারত সরকারের প্রস্তাবিত নতুন নাগরিকত্ব বিল বাতিল করার দাবি জানাই। কারণ এই বিলটিও জনজাতি অংশের মানুষের পরিপন্থী। 

তিনি বলেন, এই দাবিগুলি নিয়ে প্রথমে আমরা ত্রিপুরা রাজ্যের বিভিন্ন জায়গায় গণঅবস্থান করবো। যদি ভারত সরকার দাবি না মানে তবে পরবর্তী পর্যায়ে অনশন করা হবে। তবে কবে থেকে আন্দোলন শুরু হবে তা তিনি জানাননি। 

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ১০ জুন, ২০১৮
এসসিএন/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa