বিশেষ ফলের মর্যাদা পেলো ত্রিপুরার কুইন আনারস 
[x]
[x]
ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪২৫, ১৩ আগস্ট ২০১৮
bangla news

বিশেষ ফলের মর্যাদা পেলো ত্রিপুরার কুইন আনারস 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৮ ৬:২৪:৩৪ এএম
কুইন আনারসকে বিশেষ ফল ঘোষণা করছেন রামনাথ কোবিন্দ

কুইন আনারসকে বিশেষ ফল ঘোষণা করছেন রামনাথ কোবিন্দ

আগরতলা: বিশেষ ফলের মর্যাদা পেলো ত্রিপুরা রাজ্যের কুইন প্রজাতির আনারস। বৃহস্পতিবার (৭ জুন) ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এ ঘোষণা দেন। 

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের প্রথম ত্রিপুরা প্রথম সফর উপলক্ষে এদিন সন্ধ্যায় ত্রিপুরা সরকারের তরফে এক বিশেষ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও তার স্ত্রীকে রাজ্য সরকারের তরফে ত্রিপুরা রাজ্যের তৈরি বাঁশের সামগ্রী উপহার হিসেবে তুলে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

এসময় রাষ্ট্রপতি কুইন আনারসকে ত্রিপুরা রাজ্যের বিশেষ ফল হিসেবে ঘোষণা দেন। তিনি বলেন, এই প্রজাতির আনারস বিশ্ববিখ্যাত। এটি ত্রিপুরা রাজ্যের অর্থনীতিতে নতুন মাত্রা যোগ করবে। সম্প্রতি ত্রিপুরা থেকে কুইন আনারস দুবাইতে রপ্তানি করা হয়েছে। আগামী দিনে এই আনারস বিশ্বের অন্য দেশেও রপ্তানি করা হবে। 

তিনি আরও বলেন, ত্রিপুরা সরকারের তরফে এদিন যে উপহার দেওয়া হয়েছে তা দিল্লির রাষ্ট্রপতি ভবনে শোভা পাবে। 

রাষ্ট্রপতি ও তার স্ত্রী সবিতা কোবিন্দ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের রাজ্যপাল তথাগত রায়, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, উপ-মুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা, সাবেক মুখ্যমন্ত্রী তথা বর্তমানে বিরোধীদলীয় নেতা মানিক সরকার প্রমুখ। 

বাংলাদেশ সময়: ০৬২০ ঘণ্টা, জুন ৮, ২০১৮
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa