[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮

bangla news

ত্রিপুরায় চার লেন সড়ক উদ্বোধনে ভারতের রাষ্ট্রপতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৭ ৮:৪৩:১২ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ত্রিপুরা রাজ্যের গোমতী জেলার উদয়পুর থেকে দক্ষিণ জেলার সাব্রুম পর্যন্ত আট নম্বর জাতীয় সড়কের চার লেনের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ জুন) দুপুরে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এ চার লেন সড়কের উদ্বোধন করেন।

এ উপলক্ষে গোমতী জেলার উদয়পুর শহরে রাজর্ষী হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ফলক উন্মোচনের মধ্য দিয়ে নতুন প্রসস্ত এ জাতীয় সড়কের উদ্বোধন করা হয়।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেন, কোনো প্রদেশের উন্নয়নের জন্য এ অঞ্চলের পরিকাঠামোর উন্নয়ন গুরুত্বপূর্ণ। বিশেষ করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হচ্ছে প্রথম।

তিনি বলেন, উত্তরপূর্ব ভারতের উন্নয়নের জন্য ভারত সরকার বিশেষ নজর দিয়েছে। সারা ভারতের যোগাযোগ ব্যবস্থাকে আরো সাবলিল করার জন্য ভারতব্যাপী নতুন রাস্তা নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ প্রকল্পের অধীনে ত্রিপুরা রাজ্যে ৫শ’ কিলোমিটার নতুন রাস্তা সম্প্রসারণ করা হবে। এজন্য ব্যয় ধরা হয়েছে ৬ হাজার কোটি রুপি।

রাষ্ট্রপতি বলেন, নতুন এ জাতীয় সড়কটির মাধ্যমে বাংলাদেশের চট্টগ্রাম বন্দরের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন করার জন্য ভারত-বাংলাদেশ সীমান্তে ফেনী নদীর উপর সেতু নির্মাণ করা হচ্ছে। বাংলাদেশের পাশাপাশি মিয়ানমারসহ দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপনের পরিকল্পনা নেওয়া হচ্ছে। বাংলাদেশের সহযোগিতায় সে দেশের মধ্য দিয়ে আগরতলা থেকে কলকাতার মধ্যে সরাসরি রেলপথ স্থাপন করা হবে।

‘ত্রিপুরা রাজ্যে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। তাই দেশি-বিদেশি পর্যটকদের রাজ্যে নিয়ে আসার জন্য নানা পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে।’

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাষ্ট্রপতির স্ত্রী সবিতা কোবিন্দ, ত্রিপুরা রাজ্যের রাজ্যপাল তথাগত রায়, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, উপমুখ্যমন্ত্রী যীষ্ঞু দেববর্মা, মৎস্য দফতরের মন্ত্রী এন সি দেববর্মা, পরিবহন দফতরের মন্ত্রী প্রাণজীৎ সিংহ রায়।

এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জুন ০৭, ২০১৮
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa