ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরা-বাংলাদেশের চলমান প্রকল্পগুলি শেষ হবে ২০১৯ সালে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
ত্রিপুরা-বাংলাদেশের চলমান প্রকল্পগুলি শেষ হবে ২০১৯ সালে ত্রিপুরায় হর্ষ বর্ধন শ্রিংলা-ছবি-বাংলানিউজ

আগরতলা: ভারত ও বাংলাদেশে মধ্যে খুব ভালো বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। এই দুই দেশের মধ্যে বাণিজ্যিক, যোগাযোগ, পরিকাঠামোগত উন্নয়ন, ব্যক্তিগত সম্পর্ক আরও মজবুত করার বিষয়ে উভয় দেশই গুরুত্ব দিচ্ছে। ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে একাধিক প্রকল্পের কাজ চলছে। আগামী বছর প্রকল্পগুলোর কাজ শেষ হয়ে যাবে।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে বৈঠক শেষে বাংলাদেশে ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা সাংবাদিকদের এসব কথা বলেন।  

মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর বিপ্লব কুমার দেবের সঙ্গে এটাই তার প্রথম সাক্ষাৎ।

 

তিনি জানান, বাংলাদেশের আখাউড়া থেকে ত্রিপুরার আগরতলার আইসিপি পর্যন্ত রাস্তা দুই লেনে উন্নীত, আগরতলা-আখাউড়ার মধ্যে রেলপথ স্থাপনের কাজ চলছে। কাজগুলো আগামী বছরের মধ্যে শেষ হয়ে যাবে।

শ্রিংলা বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে নদীপথে যোগাযোগ স্থাপনের কাজ চলছে। এই প্রকল্পের অধীনে ত্রিপুরা রাজ্যের গোমতী ও হাওড়া নদীকে অন্তর্ভুক্ত করার জন্য ত্রিপুরা রাজ্যের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। ভারত থেকে বাংলাদেশের মধ্যে প্রবাহিত নদীতে ড্রেজিং করা হবে। ত্রিপুরা রাজ্যের সঙ্গে বাংলাদেশের যোগাযোগ আরও সহজ হবে।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৮
এসসিএন/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।