ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

দাবি আদায়ে মন্ত্রীর দফতরে সাবেক জঙ্গি নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
দাবি আদায়ে মন্ত্রীর দফতরে সাবেক জঙ্গি নেতারা অল রির্টানিস্ট জয়েন্ট অ্যাকশন কমিটির সভাপতি ড্যানিয়েল দেববর্মা

আগরতলা: প্রতিশ্রুতি অনুযায়ী দাবি আদায়ের জন্য নতুন সরকার'র সঙ্গে স্বাক্ষাত করেন স্বাভাবিক জীবনে ফিরে আসা ত্রিপুরা রাজ্যের সাবেক বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যরা।

দাবি আদায়ের লক্ষে তারা ‘অল রির্টানিস্ট জয়েন্ট অ্যাকশন কমিটি’ নামে একটি সংগঠন তৈরি করে আন্দোলন করে আসছে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) মহাকরণে গিয়ে ওই সংগঠনের সভাপতি ড্যানিয়েল দেববর্মা আদিবাসী কল্যাণ দফতরর দফতরের মন্ত্রী মেবার কুমার জমাতিয়ার সঙ্গে দেখা করে তাদের দাবি পূরণের কথা জানান।

সংগঠনের নেতারা অভিযোগ করে বলেন, ভারত সরকার, ত্রিপুরা সরকার ও জঙ্গিদের মধ্যের ত্রিপাক্ষিক আলোচনার আশ্বস্ত হয়ে জঙ্গি জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসে তারা। আত্মসমর্পণের ১৩ বছর হয়ে গেলেও সরকারের দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী প্যাকেজ এখনো অনেকেই পায়নি। তাদের দাবি ছিলো, যেসব জঙ্গি সদস্যদের বিরুদ্ধে মামলা ছিলো তা প্রত্যাহার করতে হবে। আত্মসমর্পণের ১৩ বছর পেরিয়ে গেলেও এখনো মামলা তুলে নেওয়া হয়নি। বরং বিভিন্ন সময় অহেতুক তাদের হয়রানি করা হচ্ছে।

নেতারা বলেন, দাবি আদায়ে জন্য একাধিকবার জাতীয় সড়ক অবরোধ ও অনশন মতো কর্মসূচি পাল করা হয়েছে। তখন তাদের আশ্বাস দিয়ে অবরোধ কর্মসূচি থেকে উঠিয়ে দেয় তৎকালিন সরকার।

মহাকরণে মন্ত্রী মেবার কুমার জমাতিয়ার সঙ্গে স্বাক্ষাত শেষে সংগঠনের সভাপতি ড্যানিয়েল দেববর্মা সাংবাদিকদের জনান, মন্ত্রী তাদের কথা শুনেছেন। দাবি পূরণের বিষয়ে যথাযথ চেষ্টা করবেন বলে আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad