[x]
[x]
ঢাকা, সোমবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৬ জুলাই ২০১৮

bangla news

এশিয়ান গেমসকে সামনে রেখে চলছে দীপার কঠোর অনুশীলন 

সুদীপ চন্দ্র নাথ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৫ ১০:২৮:৫৭ এএম
অনুশীলনে দীপা-ছবি-বাংলানিউজ

অনুশীলনে দীপা-ছবি-বাংলানিউজ

আগরতলা: ভারতের একমাত্র নারী অলিম্পিয়াড জিমন্যাস্ট দীপা কর্মকার ২০ দিনের ছুটিতে আগরতলার পৈতৃক বাড়িতে এসেছেন।  তবে বাড়ি এলেও তিনি ঘুরছেন এমনটা ভাবার কোনো কারণ নেই। প্রতিদিন রুটিন অনুযায়ী আগরতলার বাধারঘাট এলাকার দশরথদেব স্পোর্টস কমপ্লেক্স ও নেতাজী সুভাষ রোডের এনএসআরসিসি ইন্ডোর স্টেডিয়ামে অনুশীলন করে ঘাম ঝরাচ্ছেন। 

দীপা বাংলানিউজকে জানান, পরবর্তী লক্ষ্য এশিয়ান গেমস। একে সামনে রেখে প্রতিদিন কঠোর অনুশীলন চলছে।

২০ দিনের ছুটি কাটিয়ে তিনি ও তার কোচ বিশ্বেশ্বর নন্দী আবার দিল্লি ফিরবেন। তারপর সেখান থেকেই চলবে টানা অনুশীলন। এখনও আনুশীলন ভালোই চলছে আগামীতেও ভালোভাবে অনুশীলন করবেন বলে জানান দীপা। পরবর্তী প্রতিযোগিতায় দেশের জন্য ভালো ফল আনবেন বলে আশাবাদী তিনি।

তবে এর মধ্যেও সমালোচনা তার পিছু ছাড়ছে না। এখন কমনওয়েলথ গেমস চলছে তাতে তিনি অংশ নেননি। তাই অনেকেই বিষয়টি নিয়ে সমালোচনা করছে। প্রশ্ন তুলছে তার ফিটনেস নিয়েও। এ বিষয়ে তিনি বাংলানিউজকে জানান, কিছুদিন আগে তার হাঁটুতে অস্ত্রোপচার হয়। এটি এখনও সম্পূর্ণ ঠিক হয়নি। এই অবস্থায় হাঁটুতে আবারও চোট লাগলে সমস্যা বড় আকার নিতে পারে। তাই তিনি এবার অংশ নেননি। তবে কমনওয়েলথ গেমসে ভারত থেকে অংশগ্রহণকারীদের খেলা দেখছেন। তাদের লাগাতর সাফল্য দেখে তিনি খুশি। 

দীপার কোচ বিশ্বেশ্বর নন্দী বাংলানিউজকে বলেন, মাত্র এক থেকে দেড় মাস হলো দীপা অনুশীলন শুরু করেছেন। চেষ্টা চালিয়ে যাচ্ছি দীপাকে আগের পর্যায়ে নিয়ে যাওয়ার।

তিনি আরও বলেন, দীপার ফিটনেস ঠিক আছে, শুধু গতি কিছু কম আছে। তবে আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে দীপা তার আগের গতিতে পৌঁছে যাবেন বলে আশাবাদী তিনি। 

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, ১৫ এপ্রিল, ২০১৮
এসসিএন/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa