[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮

bangla news

উত্তর-পূর্বাঞ্চল নীতি ফোরামের প্রথম বৈঠক সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১০ ১০:০৬:২৪ পিএম
বৈঠকে বক্তারা। ছবি: বাংলানিউজ

বৈঠকে বক্তারা। ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরায় অনুষ্ঠিত হলো ভারত সরকারের নীতি আয়োগের উত্তরপূর্বাঞ্চল ফোরামের প্রথম বৈঠক।

মঙ্গলবার (১০ এপ্রিল) রাজ্যের রাজধানী আগরতলার রাজ্য অতিথিশালা সোনার তরীর কনফারেন্স হলে বৈঠকটি অনুষ্ঠিত হয়। 

বৈঠক শেষে নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান ও নীতি ফোরামের চেয়ারম্যান ড. রাজীব কুমার সাংবাদিকদের কাছে বৈঠকের বিষয়বস্তু তুলে ধরেন। 

তিনি জানান, বৈঠকে উত্তরপূর্ব ভারতের রাজ্যগুলোর মধ্যে অভ্যন্তরীণ যোগাযোগ উন্নয়ন ও বিভিন্ন সমস্যা সমাধানের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। পাশাপাশি উত্তরপূর্ব ভারতের প্রতিবেশী রাষ্ট্রগুলোর সঙ্গে যোগাযোগ গড়ে তোলাসহ বিভিন্ন বিষয়ে যোগাযোগ বাড়ানোর জন্য আলোচনা করা হয়। 

তিনি বলেন, ত্রিপুরা রাজ্যের বিলোনীয়া শহরের সঙ্গে বাংলাদেশের চট্টগ্রাম বন্দরের সরাসরি যোগাযোগ স্থাপনের জন্য সড়কটির উন্নয়ন করা হবে। সেইসঙ্গে দেশের অন্য রাজ্যগুলোর সঙ্গে বাণিজ্য ও যোগাযোগ সম্প্রসারণ করা হবে। 

ভারত সরকারের উত্তরপূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রকের মন্ত্রী ড. জীতেন্দ্র সিং বলেন, ভারতের মূল ভূখণ্ডের সঙ্গে রাজ্যের যোগাযোগ ব্যবস্থা ভালো আছে। কিন্তু উত্তরপূর্ব ভারতের বিভিন্ন রাজ্যের মধ্যে অভ্যন্তরীণ যোগযোগ এখনও দুর্বল। এক রাজ্য থেকে অন্য রাজ্যে যাতায়াতের সময় যেসব সমস্যা সৃষ্টি হয়, তা দূর করার উদ্যোগ নেওয়া হবে। 

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa