আগরতলায় উত্তর-পূর্বাঞ্চল ফোরামের বৈঠক শুরু
[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
bangla news

আগরতলায় উত্তর-পূর্বাঞ্চল ফোরামের বৈঠক শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১০ ১:০৬:১৫ পিএম
ভারত সরকারের নীতি আয়োগের উত্তর-পূর্বাঞ্চল ফোরামের প্রথম বৈঠক

ভারত সরকারের নীতি আয়োগের উত্তর-পূর্বাঞ্চল ফোরামের প্রথম বৈঠক

আগরতলা: ভারত সরকারের নীতি আয়োগের উত্তর-পূর্বাঞ্চল ফোরামের প্রথম বৈঠক আগরতলায় শুরু হয়েছে। 

মঙ্গলবার (১০ এপ্রিল) রাজ্য অতিথিশালা সোনারতরীর কনফারেন্স হলে এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। 

বৈঠকে উপস্থিত আছেন- নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান ও নীতি ফোরামের চেয়ারম্যান ড. রাজীব কুমার, ভারত সরকারের উত্তর-পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রকের মন্ত্রী ড. জীতেন্দ্র সিং, নীতি আয়োগের সিইও অমিতাভ কানত, নাগাল্যান্ড রাজ্যের মুখ্যমন্ত্রী নেফিউ রিও, মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কে কে সাংমা, অরুণাচল প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী চওনা মেইন, ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, উপ-মুখ্যমন্ত্রী যীষ্ঞু দেববর্মা, অসম রাজ্যের পূর্ত দফতরের মন্ত্রী পরিমল শুক্লবৈদ্যসহ উত্তপূর্ব ভারতের রাজ্যগুলোর উচ্চ পর্যায়ের কর্মকর্তারা। 

একদিনের এই বৈঠকে উত্তরপূর্ব ভারতের রেল, বিমান, সড়ক, টেলি, ইন্টারনেট, তথ্য ও প্রযুক্তির মাধ্যমে কর্ম এবং শিল্প স্থাপন, কৃষি, পর্যটন ইত্যাদি বিষয়ে আলোচনা করা হচ্ছে। 

পাশাপাশি দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোর সঙ্গে উত্তরপূর্ব ভারতের বাণিজ্যিক ও যোগাযোগের বিষয়টিও আলোচনায় প্রধান্য পাবে বলে জানা গেছে। এছাড়া বৈঠক শেষে সংবাদ সম্মেলনে আলোচনার বিষয়বস্তু সংবাদ মাধ্যমের সামনে তোলে ধরা হবে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
এসসিএন/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa