ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে আগরতলায় আলোচনাসভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৮
বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে আগরতলায় আলোচনাসভা আগরতলায় অবস্থিত বাংলাদেশ সহকারী হাই কমিশনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

আগরতলা: বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আগরতলায় অবস্থিত বাংলাদেশ সহকারী হাই কমিশনের উদ্যোগে একটি আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোমবার (২৬ মার্চ) সন্ধ্যায় আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান আব্দুল মান্নান, স্পেন আওয়াম লিগের সাধারণ সম্পাদক রিজভি আলম, ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনার মো. সেখাওয়াত হোসেন প্রমুখ।


 
প্রধান অতিথির বক্তব্যে মুখ্যমন্ত্রী বলেন,  ১৯৭১ সালের ২১ নভেম্বর আমার জন্ম। বাংলাদেশের এই ঐতিহাসিক সংগ্রামের সময়ে জন্মেছিলাম বলে চাচা আমার নাম রেখেছেন বিপ্লব।  

ত্রিপুরা রাজ্যের উন্নয়নে পাশে থাকার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রশংসা ও কৃতজ্ঞতা জানান তিনি।  

তিনি বলেন, বাংলাশের জাতির জনক বেঁচে থাকলে দেশটির এখন যে অবস্থায় আছে, এ অবস্থায় আরও ২০ বছর আগেই পৌঁছে যেতো। তার যোগ্য মেয়ে শেখ হাসিনা দেশকে সঠিক পথেই নিয়ে যাচ্ছেন। তাছাড়া ত্রিপুরা রাজ্যের তিন দিকে বাংলাদেশ রয়েছে বলে ত্রিপুরা রাজ্যের কোনো চিন্তা নেই।

আব্দুল মান্নান বলেন, মুক্তিযুদ্ধে ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশের সেনাদের সঙ্গে সমানভাবে রক্ত ঝরিয়েছেন। এ ঋণ কোনো দিন শোধ করা সম্ভব নয়। তাছাড়া মুক্তিযুদ্ধের সময় ত্রিপুরা রাজ্যের অবদান অনেক।  

আলোচনাসভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত শিল্পীরা।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৮
এসসিএন/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।