ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

কেন্দ্রের সিদ্ধান্তে খুশি ত্রিপুরার শিল্পপতিরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
কেন্দ্রের সিদ্ধান্তে খুশি ত্রিপুরার শিল্পপতিরা ত্রিপুরায় নতুন শিল্প গড়ে তোলার লক্ষ্যে মোদী সরকার সম্প্রতি ৩ হাজার কোটি রুপি মঞ্জুর করেছে

আগরতলা: উত্তর-পূর্বাঞ্চলে শিল্পায়নের জন্য ৩ হাজার কোটি রুপি মঞ্জুর করলো ভারত সরকার। তুলনামূলক পিছিয়ে রয়েছে ভারতের উত্তরপূর্বের আটটি রাজ্য। এর মধ্যে ত্রিপুরা অন্যতম।

উত্তর-পূর্ব ভারতে মূল ভূখন্ডের তুলনায় অনেকটাই কম রয়েছে শিল্পায়ন। এই সমস্যা দূর করতে ও উত্তর-পূর্ব ভারতে নতুন শিল্প গড়ে তোলার লক্ষ্যে মোদী সরকার সম্প্রতি ৩ হাজার কোটি রুপি মঞ্জুর করেছে।

পুরো অর্থ এই অঞ্চলের শিল্প-বাণিজ্যের উন্নয়ন ও স্থাপনের কাজে ব্যায় করা হবে।  

ভারত সরকারের এই সিদ্ধান্তে খুশি ত্রিপুরা রাজ্যের বিনিয়োগকারীরা। ত্রিপুরা মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ইন্দো-বাংলা চেম্বার অব কমার্সের ট্রেজারার সুজিত রায় ভারত সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।  

সুজিত রায় বাংলানিউজকে জানান, এর ফলে দেশের এই অঞ্চল শিল্প মানচিত্রে আরো ভালো স্থান করে নিতে পারবে। ত্রিপুরা রাজ্যেও নতুন নতুন শিল্প স্থাপিত হবে।  

ভারতের বিভিন্ন রাজ্য ও প্রতিবেশী রাষ্ট্র বিশেষ করে বাংলাদেশের শিল্পপতিদের ত্রিপুরা রাজ্যে শিল্প স্থাপনের আহ্বান জানান তিনি।

রাজ্যে শিল্পবান্ধব পরিবেশ রয়েছে বলে মন্তব্য করেন সুজিত রায়।

বাংলাদেশ সময়: ০১৩৯ ঘন্টা, ২৩ মার্চ ২০১৮ 
এসসিএন/এসআই/এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad