ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

শপথ নিলেন ত্রিপুরার অস্থায়ী স্পিকার রতন চক্রবর্তী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
শপথ নিলেন ত্রিপুরার অস্থায়ী স্পিকার রতন চক্রবর্তী রতন চক্রবর্তীকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল তথাগত রায়। ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরার নতুন মন্ত্রিসভার অস্থায়ী স্পিকার হিসেবে শপথ নিলেন বিজেপি বিধায়ক রতন চক্রবর্তী।

বুধবার (১৪ মার্চ) রাজ ভবনের দরবার হলে রতন চক্রবর্তীকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল তথাগত রায়।

শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, উপ মুখ্যমন্ত্রী যিষ্ণু দেববর্মা, মন্ত্রী রতন লাল নাথ, এনসি দেববর্মা, প্রাণজিৎ সিংহ রায়, ত্রিপুরা রাজ্যের চিফ সেক্রেটারি সঞ্জিব রঞ্জন, ত্রিপুরা পুলিশের ডিজি অখিল কুমার শুক্লাসহ ত্রিপুরা সরকারের কর্মকর্তারা।

শপথ গ্রহণের পর রতন চক্রবর্তী জানান, বৃহস্পতিবার ( ১৫ মার্চ) রাজ্যের নব নির্বাচিত বিজেপি বিধায়করা শপথ নেবেন। পরেদিন বামফ্রন্ট বিধায়ক ও রাজ্যের উপমুখ্যমন্ত্রী যিষ্ণু দেববর্মা শপথ নেবেন।

শপথ গ্রহণের পর মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সাংবাদিকদের বলেন, সবাইকে কাজ করে হবে। সব জেলায় তিনি যাবেন ও আলোচনা সভা করবেন।

মূলত বিধায়কদের শপথ নেওয়ানোর জন্য অস্থায়ী স্পিকার নিয়োগ করা হয়। তাকেই বলে প্রটেম স্পিকার। পরে স্পিকার ও ডেপুটি স্পিকার নব নির্বাচিত হলে প্রটেম স্পিকার পদত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।