ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরা সফরে সীতারাম, চড়িলামে বাম প্রার্থী প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮
ত্রিপুরা সফরে সীতারাম, চড়িলামে বাম প্রার্থী প্রত্যাহার ত্রিপুরায় ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখছেন সীতারাম ইয়েচুরি। ছবি: বাংলানিউজ

আগরতলা: বিধানসভা নির্বাচনের পর বিভিন্নভাবে ত্রিপুরা রাজ্যে আক্রান্ত হচ্ছে বামফ্রন্টের নেতা-কর্মীরা। এই পরিস্থিতিতে রাজ্যে এলেন বামফ্রন্টের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। 

শনিবার (১০ মার্চ) বিকেলে আগরতলা পৌঁছান তিনি। এরপর ইয়েচুরি রাজ্যের বিভিন্ন এলাকায় বিরোধীদলের আক্রান্ত কর্মী সমর্থকদের বাড়ি-ঘর ঘুরে দেখেন এবং তাদের সঙ্গে কথা বলেন।

 

নির্বাচন ও নির্বাচনের ফল ঘোষণার পর থেকে রাজ্যের বিভিন্ন এলাকায় হামলার শিকার হচ্ছেন বামফ্রন্টের কর্মী সমর্থকরা। এই পরিস্থিতিতে বামফ্রন্টের কর্মীদের নির্বাচনে অংশ নেওয়া সম্ভব নয়।  

তাই আগামী ১২ মার্চ অনুষ্ঠেয় বিধানসভার চড়িলাম আসনে বামফ্রন্ট মনোনীত পলাশ দেববর্মার মনোনয়ন প্রত্যাহার করেছে বামফ্রন্ট।  

শনিবার এক সংবাদ সম্মেলন ডেকে মনোনয়ন প্রত্যাহরের কথা ঘোষণা দেন সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক তথা ত্রিপুরা রাজ্য বামফ্রন্টের কনভেনার বিজন ধর।  

রাজধানী আগরতলার মেলারমাঠ এলাকার দশরথদেব স্মৃতি ভবনে সি পি আই (এম) দলের রাজ্য কমিটির অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।  

বিজন ধর বলেন, রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে বামফ্রন্টের তরফে দিল্লিতে ভারতের নির্বাচন কমিশনের অফিসে চিঠি দিয়ে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার আহ্বান জানানো হয়। কিন্তু পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। তাই আমাদের প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করা হলো।  

চড়িলাম বিধানসভা কেন্দ্রের বামফ্রন্ট প্রার্থী রমেন্দ্র নারায়ণ দেববর্মা আকস্মিক মৃত্যুতে গত ১৮ ফেব্রুয়ারি ওই কেন্দ্রে নির্বাচন হয়নি। যা পরবর্তীতে ১২ মার্চ হবে বলে জানানো হয়।  

সংবাদ সম্মেলনে বামফ্রন্টের অন্যান্য শরিক দলের রাজ্য নেতারাও উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮
এসসিএন/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।