ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আগরতলা

খাঁ খাঁ করছে মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮
খাঁ খাঁ করছে মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন  মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন এখনও ফাঁকা-ছবি-বাংলানিউজ

আগরতলা: সদ্য সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকার ও তার স্ত্রী পাঞ্চালী ভট্টাচার্য্য সরকারি আবাস ছেড়ে বর্তমানে রয়েছেন মেলার মাঠ এলাকার সি পি আই (এম) দলের কার্যালয়ে। 

দলীয় সূত্রে জানা গেছে, দশলের রাজ্য কমিটির প্রধান কার্যালয় দশরথ দেব স্মৃতি ভবনের দোতলা এখন তাদের ঠিকানা।  

তবে এখনও রাজধানীর মার্ক্স-এঙ্গেলস সরণীর সরকারি বাসভবনের মূল গেটে রয়েছে ‘মুখ্যমন্ত্রী মানিক সরকার’ লেখা নামফলকটি।

এক সময় যে বাড়িটি ঘিরে রাজ্যের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের আনাগোনা থাকতো দিনভর, সেইসঙ্গে থাকতো পুলিশের কড়া নজরদারি এখন সেটি জনহীন।  

এখন সব অতীত, নেই পুলিশের উচ্চ কর্মকর্তাদের নজরদারি নেই সরকারি কর্মকর্তাদের আনাগোনার ব্যস্ততা। মাত্র একজন পুলিশ সদস্য দাঁড়িয়ে পাহারা দিচ্ছেন। পুরো বাড়ি শূন্য খাঁ খাঁ করছে। অপরদিকে সাধারণ মানুষের কৌতুহলের বিষয় হয়ে দাঁড়িয়েছে বাড়িটি। চলতি পথে মানুষ ক্ষণিকের জন্য দাঁড়িয়ে দেখছেন বাড়িটি।

মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনে এখনও সাবেক মুখ্যমন্ত্রীর নামফলক-ছবি-বাংলানিউজনতুন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব কবে তার কুঞ্জবনের ভাড়াবাড়ি ছেড়ে মুখ্যমন্ত্রীর সরকারি আবাসে উঠবেন এ বিষয়ে শনিবার (১০ মার্চ) মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব দেবাশিষ বনিক বাংলানিউজকে জানান, মুখ্যমন্ত্রী কবে সরকারি আবাসে যাবেন তা এখনও স্থির হয়নি।

এ বিষয়ে বিজেপি'র ত্রিপুরা রাজ্যের মিডিয়া ইনচার্জ ভিক্টর সোমকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, দিন তারিখ এখনও স্থির হয়নি। মুখ্যমন্ত্রী পুরাতন সরকারি আবাসে নাও যেতে পারেন। কারণ রাজধানীর নিউ ক্যাপিটাল কমপ্লেক্স এলাকায় মন্ত্রীদের জন্য সরকারি আবাস তৈরি হচ্ছে। আগামী দুই-তিন মাসের মধ্যে এই আবাসগুলির কাজ শেষ হয়ে যাওয়ার কথা। যদি নতুন আবাসের কাজ শেষ হয়ে যায় তবে তিনি এই ক’দিন সরকারি আবাসে না গিয়ে ভাড়াবাড়িতে থাকবেন।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮
এসসিএন/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।