[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

মহাকরণে অফিস করলেন বিপ্লব দেব 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১০ ১২:৩৭:৩৭ পিএম
মহাকরণে গেলে বিপ্লববে ফুল দিয়ে অভিনন্দন জানান কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

মহাকরণে গেলে বিপ্লববে ফুল দিয়ে অভিনন্দন জানান কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

আগরতলা: শপথ নেওয়ার পর প্রথমবারের মতো মুখ্যমন্ত্রীর দফতরে এলেন ত্রিপুরায় বিজেপি সরকারের প্রথম মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। 

শিনিবার (১০ মার্চ) প্রথমবার দফতরে বসলে মহাকরণের কর্মীসহ অন্যান্য মন্ত্রীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

এর আগে শুক্রবার (০৯ মার্চ) উত্তর-পূর্ব ভারতের ত্রিপুরায় নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন বিজেপি থেকে নির্বাচিত বিধায়ক বিপ্লব কুমার দেব। আর উপ মুখ্যমন্ত্রী হিসেবে শপত নেন রাজ্য বিজেপির জ্যেষ্ঠ নেতা যিষ্ণু দেব বর্মণ। 

গত ১৮ ফেব্রুয়ারি ত্রিপুরা বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে রাজ্যের বনমালীপুর আসন থেকে অংশ নিয়ে বিজয়ী হন বাংলাদেশি বংশোদ্ভূত বিপ্লব কুমার। 

তার নেতৃত্বে বিজেপি বিধানসভার ৬০টি আসনের মধ্যে ৪৩টি আসনে জয় পেয়েছে। আর ভরাডুবি হয়েছে মানিক সরকারের নেতৃত্বাধীন সিপিএম-এর।
 
গত ৩ মার্চ সেভেন সিস্টার্সের তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা করা হয়। এরপর থেকেই দেশটির গণমাধ্যম বিপ্লব দেবকে ত্রিপুরার ভাবী মুখ্যমন্ত্রী উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করলেও বিজেপি আনুষ্ঠানিক ঘোষণা দেয় ৬ মার্চ। 

২০১৬ সালের ৭ জানুয়ারি ত্রিপুরা রাজ্য বিজেপির দায়িত্ব পান বিপ্লব দেব। তিনি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সঙ্গে যুক্ত ছিলেন। ওই সময় বিপ্লব দেব ১৫ বছর দিল্লিতে অবস্থান করেন; তখন সেখানে একটি ব্যায়ামাগারের প্রশিক্ষক হিসেবেও কাজ করেন তিনি।
 
বিপ্লব দেব ভারতের কেন্দ্রীয় সরকারে থাকা দলটির সবচেয়ে কম বয়সী রাজ্য সভাপতি। এই যুবনেতা মাত্র দুই বছরের মাথায় ২৫ বছরের বাম শাসনের পতন ঘটিয়ে লাল থেকে গেরুয়া রঙে রাঙিয়ে দিলেন বিভিন্নভাবে পিছিয়ে থাকা ত্রিপুরাকে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৮ 
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa