ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

তিপ্রাল্যান্ড রাজ্যের দাবিতে অনড় আইপিএফটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, মার্চ ৬, ২০১৮
তিপ্রাল্যান্ড রাজ্যের দাবিতে অনড় আইপিএফটি মিটিং শেষে বেরিয়ে আসছেন নেতারা/ছবি: বাংলানিউজ

আগরতলা: তিপ্রাল্যান্ড রাজ্যের দাবিকে জিইয়ে রেখে বিজেপি নেতৃত্বাধীন ত্রিপুরা রাজ্যের নতুন মন্ত্রিসভায় যোগ দিচ্ছে আইপিএফটির বিধায়করা। 

নতুন মন্ত্রিসভা গঠনের জন্য মঙ্গলবার (৬ মার্চ) রাজভবনে গিয়ে রাজ্যপাল তথাগত রায়ের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বিপ্লব কুমার দেবের নেতৃত্বে এক প্রতিনিধি দল।

এই দলে ছিলেন আইপিএফটির সভাপতি বিধায়ক এন সি দেববর্মা।

দীর্ঘ প্রায় দু’ঘণ্টার বেশি সময় ধরে রাজভবনে চলা বৈঠকের পর বেরিয়ে আসার পথে সাংবাদিকরা এন সি দেববর্মার কাছে জানতে চান মন্ত্রিসভায় আইপিএফটির কতজন বিধায়ককে মন্ত্রী করা হবে? 

উত্তরে তিনি বলেন, এ বিষয়ে শরিক দল বিজেপির সঙ্গে বৈঠক হয়নি। পরবর্তী বৈঠকে তা ঠিক হবে।  

সাংবাদিকরা তখন জানতে চান তিনি কি তবে তিপ্রাল্যান্ড রাজ্য গঠনের দাবি থেকে সরে এসেছেন? উত্তরে তিনি বলেন, জোটের যৌথ বিবৃতিতে বিষয়টি নেই। নতুন রাজ্য গঠনে রাজ্য সরকারের তেমন কোনো ভূমিকা থাকে না। কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের ভিত্তিতে নতুন রাজ্য গঠন করা হয়। তাই রাজ্য মন্ত্রিসভায় বিষয়টি গুরুত্বপূর্ণ নয়। তবে গণতান্ত্রিক পদ্ধতিতে তিপ্রাল্যান্ড গঠনের দাবি আইপিএফটি চালিয়ে যাবে।  

এদিন স্পষ্ট জানিয়ে দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ৬, ২০১৮
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।