ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

মুখ্যমন্ত্রীর পদ থেকে মানিক সরকারের পদত্যাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, মার্চ ৪, ২০১৮
মুখ্যমন্ত্রীর পদ থেকে মানিক সরকারের পদত্যাগ পদত্যাগপত্র জমা দিয়ে বেরিয়ে আসছেন মানিক সরকার/ছবি: বাংলানিউজ

আগরতলা: টানা ২০ বছরের ক্ষমতার মসনদ থেকে সরে দাঁড়াতে হলো মানিক সরকারকে। নির্বাচনে হারের একদিন পর মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন বর্ষীয়ান এই বামপন্থি রাজনীতিক।

রোববার (৪ মার্চ) দুপুরে প্রথমে প্রয়াত মন্ত্রী খগেন্দ্র জমাতিয়াকে সিপিআই (এম) ত্রিপুরা রাজ্য কমিটির অফিসে শেষ শ্রদ্ধা জানান। সেখান থেকে দলীয় গাড়িতে চলে যান কুঞ্জবনের রাজ ভবনে।

রাজ ভবনে রাজ্যপাল তথাগত রায়ের হাতে পদত্যাগপত্র তুলে দেন মানিক সরকার।  

পদত্যাগপত্র দিয়ে বেরিয়ে আসার সময় রাজ্যপাল তথাগত রায় সৌজন্যতাবশত মানিক সরকারের সঙ্গে হল থেকে বেরিয়ে এসে অনেকটা পথ এগিয়ে দেন।

পরে মানিক সরকার দীর্ঘ ২০ বছর ধরে রাজ্য পরিচালনার সময় রাজ্যবাসী, সরকারি কর্মচারীসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা তাকে যেভাবে সহযোগিতা করেছেন তার জন্য সবাই ধন্যবাদ জানান।  

এসময় তিনি জানান, রাজ্যপাল তাকে অনুরোধ জানিয়েছেন রাজ্যে নতুন সরকার গঠন হওয়ার আগে পর্যন্ত মানিক সরকার যেন দায়িত্ব পালন করেন। এই মর্মে রাজ ভবন থেকে তাকে একটি চিঠি পাঠানো হবে। তিনি এই দায়িত্ব পালন করবেন বলেও জানিয়ে দেন।

পরে সাংবাদিকরা মানিক সরকারকে প্রশ্ন করলে কোনো উত্তর না দিয়ে গাড়িতে উঠে চলে যান।

এবার ৬০ আসনের ৪৩টিতে জিতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ত্রিপুরা রাজ্যে সরকার গঠন করছে বিজেপি।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৮
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।