ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় ভালোবাসা দিবসেও কদর পেলো না লাল গোলাপ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
ত্রিপুরায় ভালোবাসা দিবসেও কদর পেলো না লাল গোলাপ! ত্রিপুরায় ভালোবাসা দিবস

আগরতলা: বিশ্বজুড়ে উদযাপন হচ্ছে বিশ্ব ভালোবাসা দিবস। এ দিনটি ‘ভ্যালেন্টাইন ডে’ হিসেবে বেশি পরিচিত। দিনটিকে ঘিরে কৈশোর পেরিয়ে সদ্য যৌবনে পা দেওয়া তরুণ-তরুণীদের মধ্যে উন্মাদনা বেশি লক্ষ্য করা যায়।

এই উন্মাদনা থেকে বাইরে নয় ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলাও। আগরতলার বিভিন্ন উপহার ও ফুলের দোকান, রেস্তোরাঁসহ বিনোদন কেন্দ্রগুলোতে তরুণ-তরুণীসহ নানা বয়সী মানুষের ভিড় জমে।

দুপুর গড়িয়ে বিকেল নামতেই এ সব এলাকাগুলোতে ভিড় বাড়তে থাকে।

অন্য বছরগুলোতে সকাল থেকে ফুলের দোকানগুলোতে ভিড় দেখা গেলেও এ বছর তেমন ভিড় লক্ষ্য করা যায়নি। রাজধানীর সবচেয়ে বেশি ফুলের দোকান রয়েছে শকুন্তলা রোডে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত এখানে কোনো ভিড় চোখে পড়েনি।  

ফুল বিক্রেতা শ্রীদাম পাল বাংলানিউজকে জানান, ‘ভ্যালেন্টাইন ডে’ উপলক্ষে তার দোকানে গোলাপ ফুল প্রায় দ্বিগুণ তুলেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি লাল গোলাপ। সাধারণত বাজারে একটি গোলাপ ১০ রুপি করে বিক্রি করে থাকলেও এদিন প্রতিটি ২৯ রুপি করে বিক্রি করছেন। সব দোকানেই একই দাম।  

দুপুর হয়ে গেলেও ক্রেতাদের তেমন ভিড় নেই কেন জানতে চাইলে শ্রীদাম বলেন, একই দিনে শিবচতুর্দশী পূজা ও বিশ্ব ভালোবাসা দিবস হওয়ায় মেয়েরা শিব মন্দিরে চলে গেছে। তবে তার ধারণা সন্ধ্যা থেকে ভিড় বাড়বে।  

রাজধানীর উজ্জ্বয়ন্ত প্রাসাদের পাশের পার্কেও তেমন ভিড় লক্ষ্য করা যায়নি। আর যাদের পাওয়া গেলো তারা সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে রাজি নন। বহু খোঁজাখুঁজির পর অবশেষে এক যুগলকে পাওয়া গেলো।

তবে তাদের নাম না প্রকাশ ও ছবি না তোলার শর্তে কথা বলতে রাজি হন। বললেন, দু’জনে সারাদিন একসঙ্গে ঘুরে বেড়ানো, রেস্তোরাঁয় খাওয়া এবং অবশ্যই উপহার বিনিময় এভাবেই দিনটি কাটাবেন। তবে সব কিছুই হচ্ছে পরিবারের বড়দের চোখ এড়িয়ে।  

এভাবে লুকোচুরি করে নিজের একান্ত আপন জনের সঙ্গে কাটানোই ভালোবাসা দিবসের অন্যতম এক বৈশিষ্ট্য বলেও জানান তারা।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।