[x]
[x]
ঢাকা, শনিবার, ১২ ফাল্গুন ১৪২৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

ইভিএম নিয়ে প্রশ্ন তুললো সিপিআই (এম)

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৭ ৭:১৮:৩৫ এএম
সংবাদ সম্মেলনে বিজন ধর-ছবি-বাংলানিউজ

সংবাদ সম্মেলনে বিজন ধর-ছবি-বাংলানিউজ

আগরতলা: ভোটে ব্যবহৃত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে ত্রিপুরা রাজ্য নির্বাচন দফতরের কাছে অভিযোগ জানিয়েছে ত্রিপুরা রাজ্য সিপিআই (এম) দল। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে মহাকরণে গিয়ে ত্রিপুরা রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক শ্রীরাম তরণিকান্তর কাছে লিখিত অভিযোগ জানানো হয়। 

সন্ধ্যায় আগরতলার মেলারমাঠ এলাকার দশরথ দেব স্মৃতি ভবনে এক সংবাদ সম্মেলন করে সিপিআই (এম) ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক বিজন ধর একথা জানান। তিনি জানান এ বিষয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে লিখিত অভিযোগ জানানো হয়েছে। 

বিজন ধর জানান, গত ৩ ফেব্রুয়ারি ত্রিপুরার গোমতী জেলার অন্তর্গত ৪১ নম্বর অম্পিনগর তফশিলি উপজাতি সংরক্ষিত বিধানসভা আসনের ৪৭ নম্বর বুথের একটি স্কুলে ইভিএম এবং ভিপিপ্যাটের কাজকর্মের মহড়া দেওয়া হয়। এসময় লক্ষ্য করা গেছে, ইভিএম'র যেকোন চিহ্নে চাপ দিলে তা বেশিরভাগ সময় একটি নির্দিষ্ট দলে চলে যাচ্ছে। তিনি বলেন, এটি মারাত্মক বিষয়। এর দ্রুত সমাধান চাই। এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে বলে নির্বাচন দফতর থেকে তাদের আশ্বস্ত করা হয়েছে। 

এদিন রাতেই নির্বাচন দফতর সংবাদ সম্মেলন ডেকে এই বিষয়টি সম্পর্কে তৈরি হওয়া ভুল ধারণা ভেঙে দেওয়ার চেষ্টা করে। স্থানীয় সংবাদ সম্মেলনে মুখ্য নির্বাচনী আধিকারিক শ্রীরাম তরণিকান্ত জানান, এটা ইভিএম'র কোনো সমস্যা নয়। এতে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই। মেশিন সেট করার সময় সামান্য ত্রুটির জন্য মাত্র একটি ইভিএম'য়ে সমস্যা দেখা দিয়েছে। তবে এই বুথের ইভিএমগুলি এখন ব্যবহার করা হচ্ছে না। এগুলি পরীক্ষা করে দেখা হবে।

তিনি জানান, ভোট অন্য দলে যাওয়ার কোনো কারণ নেই। কেননা এখনও কোনো প্রার্থীর প্রতীক লাগানো হয়নি। এখন নকল প্রতীক দিয়ে মহড়া দেওয়া হচ্ছে। 

বাংলাদেশ সময়: ০৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
এসসিএন/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa