ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ভারতের উগ্রবাদ দমনে বাংলাদেশের ভূমিকার প্রশংসায় রাজনাথ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৮
ভারতের উগ্রবাদ দমনে বাংলাদেশের ভূমিকার প্রশংসায় রাজনাথ বক্তব্য রাখছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ছবি: বাংলানিউজ

আগরতলা: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তার দেশের উগ্রবাদ দমনে বাংলাদেশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন।

তিনি বলেছেন, বাংলাদেশ ভারতের প্রতিবেশী রাষ্ট্র। বাংলাদেশের সঙ্গে ভারতের গভীর সুসম্পর্ক রয়েছে।

ত্রিপুরা রাজ্যের উগ্রবাদী সমস্যা সমাধানের জন্য বাংলাদেশ সবচেয়ে বড় সহযোগিতা করেছিলো। যার কারণে আজ দেশের উত্তর-পূর্বাঞ্চলে শান্তি বিরাজ করছে।  

রোববার (৪ ফেব্রুয়ারি) আগরতলার কুঞ্জবন এলাকার বিটি কলেজ মাঠে আয়োজিত এক সমাবেশে বক্তৃতা করছিলেন রাজনাথ। আসন্ন আগরতলা বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী সুদীপ রায় বর্মনের সমর্থনে এ সমাবেশের আয়োজন করা হয়।

কেন্দ্রীয় বিজেপি নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ বলেন, বাংলাদেশের সঙ্গে সুসম্পর্কের কারণে তাদের সঙ্গে ট্রান্স-এশিয়ান রেলওয়ে নেটওয়ার্ক স্থাপনের চুক্তি করেছে ভারত। এই নেটওয়ার্ক চালু হলে ভারত ও বাংলাদেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থা আরও সহজ হবে। ত্রিপুরা থেকে ঢাকা হয়ে কলকাতাসহ ভারতের অন্যান্য জায়গায় যাওয়া যাবে। এতে দু’দেশই লাভবান হবে।  

ত্রিপুরার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের মধ্যে নারী নির্যাতন ত্রিপুরা রাজ্যে অনেক বেশি।  

সম্প্রতি ত্রিপুরা রাজ্য রাইফেলস বাহিনীর প্রধান কার্যালয়ে সাংবাদিক সুদীপ দত্ত ভৌমিককে গুলি করে হত্যা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ত্রিপুরা রাজ্যে বিজেপি সরকার ক্ষমতায় এলে এই ঘটনার তদন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে দিয়ে করানো হবে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাম মাধব, ত্রিপুরা রাজ্য সভাপতি বিপ্লব কুমার দেব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৮
এসসিএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।