ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় নানা আয়োজনে প্রজাতন্ত্র দিবস পালন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
ত্রিপুরায় নানা আয়োজনে প্রজাতন্ত্র দিবস পালন নানা আয়োজনে ত্রিপুরায় প্রজাতন্ত্র দিবস পালন-ছবি-বাংলানিউজ

আগরতলা: ভারতের অন্য রাজ্যের সঙ্গে ত্রিপুরায় যথাযোগ্য মর্যাদার সঙ্গে উদযাপিত হচ্ছে ৬৯তম প্রজাতন্ত্র দিবস।

ত্রিপুরার রাজধানী আগরতলার আসাম রাইফেলস ময়দানে মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ৯টায় ভারতের জাতীয় পতাকা উত্তোলন করেন ত্রিপুরা রাজ্যের রাজ্যপাল তথাগত রায়।

এরপর তিনি গাড়িতে করে মাঠে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকা বিভিন্ন সামরিক ও বেসামরিক বাহিনীর প্লাটুন প্রদক্ষিণ করেন।

এরপর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ), সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ), ত্রিপুরা রাজ্য রাইফেলস (টিএসআর), ত্রিপুরা পুলিশ, আসাম রাইফেলসসহ বেসামরিক বাহিনীর মধ্যে সিভিল ডিফেন্স, স্কাউটস অ্যান্ড গাইড, এনএসএস, এনসিসি, আসাম রাইফেলস স্কুলের প্লাটুন মার্চ করে রাজ্যপালকে সালাম  জানায়।  

এরপর রাজ্যপাল তথাগত রায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, দিনটি প্রতিটি ভারতীয় নাগরিকের কাছে গুরুত্বপূর্ণ। কারণ এই দিন ভারতের সংবিধান গৃহীত হয়েছিলো।  

তিনি ভারতের প্রতিবেশি রাষ্ট্রগুলোর সম্পর্ক বিষয়ে বলেন, দিন দিন বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আরও মজবুত হচ্ছে। বাংলাদেশের সঙ্গে ভারতের রেলসহ অন্য যোগাযোগ ব্যবস্থার উন্নতি হচ্ছে। এতে উভয় রাষ্ট্রই উপকৃত হচ্ছে।

অনুষ্ঠানে রাজ্যপাল ছাড়াও ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার, মুখ্যসচিব রাজীব রঞ্জন, ত্রিপুরা পুলিশের মহানির্দেশক এ কে শুক্লাসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সবশেষে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
এসসিএন/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।