ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আগরতলা

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে দিল্লিতে আইপিএফটি’র নেতারা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে দিল্লিতে আইপিএফটি’র নেতারা এন সি দেববর্মা-ছবি-বাংলানিউজ

আগরতলা: তিপ্রাল্যান্ড গঠনের দাবিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে দিল্লি গিয়েছেন ইনডিজেনাস পিপলস ফ্রন্ট অফ ত্রুইপ্রার (আইপিএফটি) ১০ সদস্যের প্রতিনিধি দল।

আসন্ন ত্রিপুরা বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ডাকা বৃহত্তর গণতান্ত্রিক জোটে শরিক হতে আগ্রহী আইপিএফটি। কিন্তু ত্রিপুরা রাজ্যকে ভেঙে পৃথক তিপ্রাল্যান্ড রাজ্যের দাবির জন্য তাদের জোটে নিতে পারছে না বিজেপি।

বিজেপির শর্ত জোটে আসতে হলে আইপিএফটি'কে পৃথক তিপ্রাল্যান্ডের দাবি থেকে সরে আসতে হবে।  

এ নিয়ে বিজেপি এবং আইপিএফটি দলের মধ্যে আগরতলা, গৌহাটি ও দিল্লিতে একাধিকবার বৈঠক হয়েছে। এরপরও এ বিষয়ে মধ্যস্থতায় আসতে পারেনি উভয় দল।  

অবশেষে তিপ্রাল্যান্ড দাবিকে রেখেই বিজেপি'র সঙ্গে ত্রিপুরা রাজ্যের পরবর্তী বিধানসভা নির্বাচনে জোট গড়ার বিষয়ে কথা বলতে মঙ্গলবার (২ জানুয়ারি) দিল্লিতে গিয়েছেন আইপিএফটি'র ১০ সদস্যের প্রতিনিধি দল। এ দলের নেতৃত্বে রয়েছেন সভাপতি এন সি দেববর্মা। আগরতলা ছাড়ার আগে তিনি বাংলানিউজকে জানান, আগামী ৪ জানুয়ারি প্রধানমন্ত্রীর সঙ্গে তিপ্রাল্যান্ডের বিষয়ে কথা হবে।

তিপ্রাল্যান্ড রাজ্য গঠনের দাবি মেনে নিলে তারা বিজেপি'র সঙ্গে জোটে যেতে রাজি। তিনি স্বীকার করেন, প্রদেশ বিজেপি তাদের দাবি মানছে না। তবে তার আশা দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বললে নিশ্চয় কোনো সমাধান বেরিয়ে আসবে।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
এসসিএন/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।