ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায়ই নিট পিজি পরীক্ষা দিতে পারবেন শিক্ষার্থীরা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
ত্রিপুরায়ই নিট পিজি পরীক্ষা দিতে পারবেন শিক্ষার্থীরা  অল ইন্ডিয়া মেডিকেল অর্গানাইজেশনের ত্রিপুরা শাখার সভাপতি অধ্যাপক ডা. দীলিপ দাস। ছবি: বাংলানিউজ

আগরতলা: আগামী শিক্ষাবর্ষ থেকে ত্রিপুরা রাজ্যে মেডিকেলের শিক্ষার্থীরা রাজ্যেই ন্যাশনাল এলিজিবিলিটি কাম এনট্র্যান্স টেস্ট-পোস্ট গ্রাজুয়েট (নিট পিজি) পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন।

রোববার (১৭ ডিসেম্বর) ভারত সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় এই অনুমোদন দিয়েছে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন অল ইন্ডিয়া মেডিকেল অর্গানাইজেশনের ত্রিপুরা শাখার সভাপতি অধ্যাপক ডা. দীলিপ দাস।

তিনি জানান, আগামী শিক্ষাবর্ষ থেকে ত্রিপুরা রাজ্যে মেডিকেলের শিক্ষার্থীরা রাজ্যেই নিট পিজি’র পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে।

এটা শিক্ষার্থীদের জন্য খুশির খবর। এর আগে এ পরীক্ষা দিতে শিক্ষার্থীদের দিল্লি, কলকাতাসহ অন্য শহরে যেতে হতো। এতে অনেক অর্থ খরচ হতো তাদের।  

এ সুযোগ দেওয়ায় উচ্চ শিক্ষা গ্রহণে মেডিকেলের শিক্ষার্থীদের সুযোগ আরও সহজ হলো।  

ভারত সরকারের এ সিদ্ধান্তে রাজ্যের দুটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা খুবই হয়েছেন বলেও জানান দীলিপ দাস।

এ পরীক্ষা কেন্দ্র স্থাপনের জন্য ভারত সরকারে কাছে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসা হচ্ছিলো মেডিকেলের শিক্ষার্থীসহ গোটা রাজ্যের চিকিৎসক সমাজ।  

শেষে ভারত সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী জে পি নাড্ডা ত্রিপুরা সফরে এলে তার কাছে বিষয়টি তুলে ধরেন অল ইন্ডিয়া মেডিকেল অর্গানাইজেশনের সদস্যরা ও ত্রিপুরা সরকার।

এ সময় উপস্থিত ছিলেন- ত্রিপুরা রাজ্যের স্বাস্থ্য দফতরের মন্ত্রী বাদল চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।