ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

উদ্বাস্তুদের পুনর্বাসনের দাবিতে আগরতলায় বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
উদ্বাস্তুদের পুনর্বাসনের দাবিতে আগরতলায় বিক্ষোভ উদ্বাস্তুদের পুনর্বাসনের দাবিতে আগরতলায় বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

আগরতলা: জঙ্গি হামলায় বাস্তুচ্যুতদের পুনর্বাসনে তিন দফা দাবিতে বিক্ষোভ করেছে পশ্চিম জেলা ও সিপাহীজলা জেলা উদ্বাস্তু উন্নয়ন কমিটির সদস্যরা।

দাবি গুলো হলো- ক্ষতিগ্রস্তদের সরকারি ভাবে উদ্বাস্তু হিসেবে স্বীকৃতি দেওয়া, প্রত্যেক পরিবারকে নগদ পাঁচ লাখ রুপি দেওয়াসহ প্রতিটি উদ্বাস্তু পরিবারকে পুনর্বাসনের ব্যবস্থা করা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে রাজধানীর আস্তাবল ময়দান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিধানসভার দিকে যাওয়ার সময় পুলিশ তাদের বাধা দেয়।

পরে বিক্ষোভকারীরা ক্ষুব্ধ হয়ে ভিআইপি সড়ক অবরোধ করে।  

খবর পেয়ে সদর মহকুমার মহকুমা শাসক সুমিত রায় চৌধুরীর নেতৃত্বে অন্যান্য কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে এসে তাদের বুঝিয়ে ভিআইপি সড়ক থেকে সরিয়ে দেন।

এ সময় পশ্চিম জেলা ও সিপাহীজলা জেলা উদ্বাস্তু উন্নয়ন কমিটির সভাপতি গোপাল লস্কর সাংবাদিকদের বলেন, যে সব উগ্রবাদী সাধারণ মানুষকে খুন করেছে তাদের জন্য সরকার নানা প্যাকেজ ঘোষণা করেছে। অথচ যারা উগ্রবাদীদের জন্য ক্ষতিগ্রস্ত তাদের জন্য কিছু করেনি। এমনকি দীর্ঘ সময় ধরে এ সব উদ্বাস্ত সাড়ে ছয় হাজার পরিবার আন্দোলন করে যাচ্ছে তাদের জন্য সরকার কিছু করছে না।  

তিনি আরও বলেন, এ তিন দফা দাবিতে তারা মুখ্যমন্ত্রীর কাছে এখন পর্যন্ত আট বার ডেপুটেশন দিয়েছে কিন্তু কোনো কাজ হয়নি।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।