ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

বৃষ্টিতে ত্রিপুরায় জনজীবন বিপর্যস্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
বৃষ্টিতে ত্রিপুরায় জনজীবন বিপর্যস্ত বৃষ্টিতে ত্রিপুরায় জনজীবন বিপর্যস্ত, ছবি: বাংলানিউজ

আগরতলা: বঙ্গোপসাগরে সৃষ্ট নিন্মচাপের প্রভাবে ত্রিপুরায় বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে রাজধানী আগরতলাসহ বেশ কিছু এলাকার রাস্তাঘাট। টানা বৃষ্টিতে রাজধানী আগরতলার চন্দ্রপুর, মঠচৌমুহনী, আরএমএস, বিদুরকর্তা প্রবৃত্তি এলাকায় পানি জমেছে। অনেক এলাকায় রাস্তা-ঘাটসহ বাড়ি-ঘরে পানি প্রবেশ করেছে। ফলে রাস্তাঘাটে যান চলাচলে সমস্যা ও দুর্ভোগে পড়েছেন অফিসযাত্রী থেকে সাধারণ মানুষ।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) থেকে রাজ্যে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। শুক্রবার (২০ অক্টোবর) রাত থেকে রাজধানী আগরতলাসহ উত্তরের কৈলাসহর, ধর্মনগরসহ বেশ কিছু এলাকায় ভারী বর্ষণ হচ্ছে।

এদিকে, টানা বৃষ্টির কারণে রাজ্যের ঊনকোটি জেলার অন্তর্গত কৈলাসহ পুরপরিষদের বিভিন্ন ওয়ার্ডে বৃষ্টির পানি দাঁড়িয়ে আছে। পুরপরিষদের বেশীর ভাগ ওয়ার্ডের রাস্তা পানির তলায়। অপেক্ষাকৃত নিচু বাড়িতে পানি ঢুকেছে। বৃষ্টিতে ত্রিপুরায় জনজীবন বিপর্যস্ত, ছবি: বাংলানিউজপুরবাসীদের অভিযোগ, পুরপরিষদ কর্তৃপক্ষ্যের উদাসিনতায় সাধারণ মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। তাদের অভিযোগ পুরপরিষদ নাগরিক পরিষেবার দিকে গুরুত্ব দিচ্ছে না। নিকাশি ড্রেন বছরের পর বছর ধরে পরিষ্কার করা হচ্ছে না তাই ময়লা আবর্জনা জমে আছে ড্রেনে। এছাড়া ড্রেনগুলো নির্মাণ করা হয়েছে সম্পূর্ণ অবৈজ্ঞানিকভাবে। ফলে সামান্য বৃষ্টি হলে নোংরা পানি রাস্তাসহ বাড়ি-ঘরে প্রবেশ করে। যার জেরে পুরপরিষদের জনপ্রতিনিধিসহ কর্মকরাদের বিরুদ্ধে নগরবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাদের দাবি দ্রুত সমস্যার সমাধানের।

এদিকে আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে আগামী দু'দিনও রাজ্যে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে সেই সঙ্গে হতে পারে হালকা থেকে ভারী বৃষ্টি।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।