ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বাংলাদেশ-ভারত সীমান্ত সৌহার্দপূর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
বাংলাদেশ-ভারত সীমান্ত সৌহার্দপূর্ণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: বাংলাদেশ-ভারত সীমান্তে সৌহার্দপূর্ণ পরিবেশ বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বিএসএফ এর ত্রিপুরা ফ্রন্টিয়ার্সের আই জি সঞ্জীব রঞ্জন ওঝা। 

তিনি বলেছেন, বাংলাদেশ-ভারতের সীমান্তে মৈত্রীপূর্ণ পরিবেশ বিরাজ করছে। ত্রিপুরা সীমান্তে বিএসএফ পাচারকারীদের প্রতি মানবিক দৃষ্টিতে দেখে বেশিরভাগ সময় অস্ত্র ব্যবহার করে না।

পেশাদারিত্বের পরিচয় দিয়ে তাদের বুঝিয়ে অবৈধ কাজ থেকে বিরত রাখার চেষ্টা করা হয়।  
 
বুধবার (১৮ অক্টোবর) ত্রিপুরার আগরতলার শালবাগান এলাকায় বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ার্সের হেড কোয়ার্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব বলেন সঞ্জীব।  

বিএসএফ-এর ত্রিপুরা ফ্রন্টিয়ার্সের আইজি সঞ্জীব রঞ্জন ওঝা দাবি করেন, ত্রিপুরার সঙ্গে মায়ানমারের সীমান্ত নেই। মায়ানমার থেকে আসা রোহিঙ্গারা বাংলাদেশ হয়ে ত্রিপুরা রাজ্যে প্রবেশ করছে।

সাংবাদিকদের এক প্রশ্নে তিনি জানান, সম্প্রতি ত্রিপুরার সিপাহীজলা সীমান্তে পাচারকারীদের সঙ্গে সংঘর্ষে বিএসএফ-এর এক আধিকারিক গুরুতর জখম হন। তার অবস্থা এখনও আশঙ্কাজনক। তিনি এখনও কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।  

বিএসএফ-এর ফ্রন্টিয়ার আইজি বলেন, রাজ্যের ৮৫৬ কিলোমিটার সীমান্ত এলাকার প্রহরার জন্য মোট ১৮ ব্যাটালিয়ান বিএসএফ সদস্য রয়েছেন। এর মধ্যে ২১ কিলোমিটার সীমান্তে এখনও কাঁটাতারের বেড়া দেওয়া হয়নি। এই সীমান্ত বেড়ার কাজ শেষ হলে সীমান্তের অপরাধ আরও কমবে।  

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
এসসিএন/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।